বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৩০ পূর্বাহ্ন

জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত

bdr

খবরের আলো :

 

 

হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : দূর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি- এ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপা উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে এবং কোস্ট ট্রাস্ট ও জলবায়ু ফোরাম এর সহযোগিতায় পালিত হয়েছে দূর্যোগ প্রস্তুতি দিবস। দিবসটি উপলক্ষ্যে ব্যানার, ফেস্টুনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের সমন্বয়ে এ বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি গলাচিপা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।
র‌্যালি শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারি কমিশনার (ভূমি) সুহৃদ ছালেহীন। বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ, উপজেলা সিপিপি সহকারি পচিালক এসএম মাহতাবুল বারী ও গলাচিপা প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমুখ। এছাড়াও কোস্ট ট্রাস্ট পটুয়াখালী জেলা প্রোগ্রাম অফিসার পিন্টু বিশ্বাস ও জলবায়ু ফোরাম, গলাচিপা উপজেলার সভাপতি গাজী মোস্তফা কামাল ও সিএইচডিপি নির্বাহী পরিচালক রিনা বেগম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সভায় দূর্যোগ মোকাবেলায় জনপদের মানুষকে সচেতন করার লক্ষ্যে এবং দূযোর্গ মোকাবেলায় দূর্যোগের পূর্বে এবং দূযোর্গ চলাকালীন সময়ে মানুষের জীবন ও সম্পদ রক্ষায় ও প্রাণী সম্পদকে নিরাপদ আশ্রয়ে নেওয়ার জন্য বক্তারা দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতা ও রচণা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com