বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

পটুয়াখালী স্থানীয় সমস্যা চিহ্নিত করন কর্মশালা

খবরের আলো :

 

 

হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর স্থানীয় সমস্যা চিহ্নিত করন ও সম্ভাব্য সমাধান শীর্ষক কর্মশালা সোমবার পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সহয়তায় এ কর্মশালার আয়োজন করে ফেলো এ্যালামনাই এসোসিয়েশন।

ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের বরিশাল রিজিওনাল ম্যানেজার দিপু হাফিজুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এম নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শাহজাহান খান, একেএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারন সম্পাদক জাকির মাহমুদ সেলিম, টেলিভিশন জার্নালিষ্ট ফোরামের সভাপতি কাজী সামসুর রহমান ইকবাল, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারন সম্পাদক মুজাহিদ প্রিন্স।

কর্মশালায় আইনজীবী, সাংবাদিক, উন্নয়ন কর্মী, সাংস্কৃতিক কর্মী, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করে।

কর্মশালায় পটুয়াখালীর ড্রেনেজ ব্যবস্থা, সড়কে যানজট, পয়:নিষ্কাষন ব্যাবস্থা, অবৈধ খাল দখল, শিশু পার্কের সংকটসহ ১০টি গুরুত্বপূর্ণ সমস্যা চিহ্নিত করা হয়। এগুলো বাস্তবায়নের জন্য কর্মশালা থেকে সংশ্লিস্ট দপ্তরে প্রতিনিয়ত যোগাযোগের জন্য ১৫ সদস্য বিশিষ্ট একটি এডভোকেসি কমিটি গঠন করা হয়। চিহ্নিত সমস্যাগুলো সমাধান না হওয়া পর্যন্ত এ কমিটি কাজ করে যাবে বলে কর্মশালায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com