বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

প্রোটিয়াদের কাছে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

খবরের আলো ডেস্ক :

 

স্টেইন, রাবাদা ও ইমরান তাহিরের দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডেতে ৪ উইকেটে জিতেছে ফাফ ডুপ্লেসির দল।

পার্লের বোল্যান্ড পার্কে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। ৪৪ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান।

মিডল অর্ডারে ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামসের ব্যাটে শুরুর ধাক্কা সামাল দেয় অতিথিরা। চতুর্থ উইকেটে তারা গড়েন ৭৩ রানের জুটি।

৪০ রান করে টেইলর লেগ স্পিনার তাহিরের বলে স্টাম্পড হলে ভাঙে বিপজ্জনক জুটিটি। ৭৯ বলে ১০ চারে ৬৯ রান করা উইলিয়ামসকে ফিরতি ক্যাচ নিয়ে থামান রাবাদা।

পিটার মুর, এল্টন চিগুম্বুরা ফিরেন দ্রুত। শেষের দিকে ডোনাল্ড টিরিপানো ও ব্রেন্ডন মাভুটার ব্যাটে ২২৮ পর্যন্ত যায় সফরকারীদের ইনিংস।

অভিজ্ঞ পেসার স্টেইন ২৯ রানে নেন ৩ উইকেট। রাবাদা ৩ উইকেট নেন ৩২ রানে। সিরিজ সেরা তাহির ২ উইকেট নেন ৪৪ রানে। আগের ম্যাচে হ্যাটট্রিক করাসহ ৬ উইকেট নিয়েছিলেন এই লেগ স্পিনার।

রান তাড়ায় ৭৫ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন এইডেন মারক্রাম ও হেনড্রিকস। ব্যাটের কানায় লাগার পরও ৭ চারে ৪২ রান করে এলবডব্লিউ হয়ে যান মারক্রাম।

চোট কাটিয়ে ফেরা অধিনায়ক ডুপ্লেসি ফিরে যান ২৫ বলে ২৬ রান করে। বাজে শটে দ্রুত তাকে অনুসরণ করেন জেপি ডুমিনি।

৮২ বলে ৬৬ রান করা হেনড্রিকসকে টিরিপানো এলবিডব্লিউর ফাঁদে ফেললে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। সেখান থেকে দলকে পথ দেখান খায়া ঝন্ডো ও ক্লাসেন। এ দু’জন পঞ্চম উইকেটে যোগ করেন ৬৬ রান।

দলকে জয়ের কাছে নিয়ে ফিরে যান ক্লাসেন। ম্যাচ সেরা এই কিপার ব্যাটসম্যানের ৬৭ বলের ইনিংস গড়া ৬ চার ও ১ ছক্কায়। স্টেইনকে নিয়ে বাকিটা সহজেই সারেন ঝন্ডো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com