রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১২ অপরাহ্ন

আল আকসা মসজিদ বন্ধ করল ইসরায়েল

খবরের আলো  ডেস্ক :

 

 

জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গণে প্রার্থনারত ফিলিস্তিনিদের লাঞ্চিত করেছে ইসরায়েলি সেনারা। এসময় তাদেরকে সেখান থেকে জোর করে বের করে দিয়ে অধিকৃত পূর্ব জেরুজালেম থেকে আল আকসা মসজিদে প্রবেশের সব পথও বন্ধ করে দেয় তারা।

অপরদিকে মঙ্গলবার একই দিনে পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে মোহাম্মদ শাহীন নামের ২৩ বছরের এক যুবক নিহত হয়েছেন। ওই এলাকায় অভিযানে গেলে শাহিনের সঙ্গে ইসরায়েলি সেনাদের বিতর্কের সময় তারা তাকে গুলি করে। ফিলিস্তিন কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

জেরুজালেমের ধর্মীয় কর্তৃপক্ষের মুখপাত্র ফিরাস আল-দিবস এক বিবৃতিতে জানান, ‘হঠাৎ করে ইসরায়েলি সেনাদের দল আল আকসা প্রাঙ্গণে ঝড়ের সৃষ্টি করে এবং সেখানে থাকা নামাজরত ও প্রার্থণারত ফিলিস্তিনিদের জোর করে বের করে দিয়ে প্রবেশ পথ বন্ধ করে দেয়।’ জর্ডান পরিচালিত এই সংস্থাটি শহরের মুসলিম ও খ্রিস্টান উভয় ধর্মের তত্ত্বাবধানে কাজ করে।

ফিরাস দিবসের বিবৃতিতে জানানো হয়, ইসরায়েলি সেনাদের হাতে তখন আল আকসা মসজিদের পরিচালক এবং জেরুজালেমের আদালতের ভারপ্রাপ্ত বিচারক ওমর কিসওয়ানি এবং শেইখ ওয়াসেফ আল বাকরিকেও লাঞ্চিত করেছে ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি এনজিও সংস্থা ইর আমিম জানিয়েছে, প্রার্থনারত ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি সেনাদের ধস্তাধস্তিতে অন্তত ১০ ফিলিস্তিনি আহত হয়েছে। এছাড়া ইসরায়েলি সেনারা ফিলিস্তিনি নারীদের ওপরও চড়াও হয়। এক নারীকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয় তারা।

সম্প্রতি আল আকসা ফিলিস্তিনিদের জন্য বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে ইসরায়েল। তারই অংশ হিসেবে এটি করা হয়েছে বলে অভিযোগ করেছে ফিলিস্তিন। এ ঘটনায় ফিলিস্তিনের প্রেসিডেন্টের দপ্তর থেকেও নিন্দা জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com