বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন

হিলিতে পল্লী বিদ্যুতের প্রতারকচক্র সক্রিয়

খবরের আলো :

 

 

মোঃ লুৎফর রহমান হিলি (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হিলিতে পল্লী বিদ্যুতের প্রতারকচক্র সক্রিয় হয়ে উঠেছে। ওই চক্রটির বিরুদ্ধে সংযোগ ও পোল দেয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার প্রত্যন্ত অঞ্চলে এধরনের কয়েকটি ঘটনা ঘটেছে ।
প্রতারক চক্রের শিকার হাকিমপুর উপজেলার খাট্রাউচনা গ্রামের মৃত আজগর আলীর ছেলে আবু মুসা মিয়া হিলি সাব জোলান অফিসের এজিএম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ উল্লেখ করা হয়েছে, গত ১ লা জানুয়ারী জনৈক মিজান ও আনারুল নিজেদের পল্লী বিদ্যুতের ঠিকাদার পারিচয় দিয়ে মুসা মিয়ার নির্মানাধীন একটি মুরগির ফার্মে বিদ্যুতের সংগযোগ নেওয়ার প্রস্তাব দিয়ে জায়গাটি মাপযোগ করে দেখেন। এ সময় তারা দুটি পোল ও সংযোগ দিতে ৪০ হাজার টাকা দাবি করেন। মুসা মিয়া তাদের প্রস্তাবে রাজি হয়। ওইদিন মুসা মিয়া তাদের হাতে ২০ হাজার টাকা তুলে দেন। মুসা মিয়া মানি রিসিভের কথা বলে তারা সংযোগ প্রদানের দিন রিসিভ দিবেন বলে জানান।
তিনদিন পর দুটি পোল নিয়ে এসে বসিয়ে দিয়ে মেইন লাইন থেকে সাড়ে ৩শ ফিট তারও টেনে দেন। এছাড়াও ফার্মের মিটারের সংযোগ তার টেনে দেন। এরপর মিজান ও আনারুল শ্রমিক খরচ দেয়ার কথা বলে আরো ১০ হাজার টাকা দাবি করেন। মুসা মিয়া তাদের দাবির প্রেক্ষিতে আবারও ১০ হাজার টাকা দেন। পরে মুসা মিয়া মিজান ও আনারুলকে ফোন দিলে তারা অফিসে গিয়ে আবাসিক সংযোগের আবেদন করতে বলেন।
তাদের কথামত মুসা মিয়া হিলি সাব জোনাল অফিসে আবেদন করেন। আবেদন করার পর হিলি সাব জোনাল অফিস থেকে পরিদর্শক গিয়ে জানান যে, পল্লী বিদ্যুতের কেউ তাকে পোল ও সংযোগের তার টেনে দেননি। মুসা মিয়া প্রতাররনার শিকার হয়েছেন।
হিলি সাব জোলান অফিসের এজিএম সাইদুর রহমান জানান, প্রতারনার শিকার মুসা মিয়া তার কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। তিনি বিষয়টি দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-এর জিএমকে জানানোর পর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই-একদিনের মধ্যে তদন্ত কমিটি কাজ শুরু করবেন বলে সাইদুর রহমান জানান।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com