বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:১১ অপরাহ্ন

৬ সন্তানের জন্ম দিলেন মার্কিন নারী!

খবরের আলো  ডেস্ক :

 

 

যমজ সন্তান প্রসব করার ঘটনা নতুন কিছু নয়। দুই বা ততোধিক সন্তান প্রসবের ঘটনাও পৃথিবীতে বিরল নয়। তবে সন্তান প্রসবের ক্ষেত্রে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের এক মার্কিন নারী।

নয় মিনিটে ছয়টি শিশুর জন্ম দিয়েছেন তিনি। যুক্তরাষ্ট্রের টেক্সাসের দ্য উওম্যান হসপিটালে এ শিশুগুলোর জন্ম দিয়েছেন এই নারী। যা রীতিমতো অবাক করেছে সকলকে। স্থানীয় সময় শুক্রবার বিকাল ৪টা ৫০ মিনিট থেকে ৪টা ৫৯ মিনিটের মধ্যে তিনি যমজ সন্তানের প্রসব করেন।

যিনি ছয় সন্তান প্রসব করেছেন তার নাম থেলমা শিয়াকা। প্রসব সন্তানদের মধ্যে চারজন ছেলে ও দুই মেয়ে। মা ও তার ছয় সন্তান সুস্থ আছে।

হাসপাতালের তরফে একটি ফেসবুক পোস্টে বলা হয়েছে, এখনও পর্যন্ত ছয়টি শিশুই সুস্থ রয়েছে। তবে তাদের প্রত্যেককেই অ্যাডভান্সড নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

চিকিৎসকরা শিশুগুলোর ওজনের কারণেই তাদের পর্যবেক্ষণে রেখেছেন। দুটি মেয়ের নাম রেখেছেন জিনা ও জুরিয়েল। তবে চারটি পুত্র সন্তানের নাম এখনো ঠিক করা হয়নি।

উইমেনস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ছয় সন্তানের ওজন এক পাউন্ড ১২ আউন্স থেকে দুই পাউন্ড ১৪ আউন্সের মধ্যে। তাদের আরও কয়েক দিন হাসপাতালে রাখা হবে।

পৃথিবীতে সাড়ে ৪৭০ কোটি মানুষের মধ্যে মাত্র একজনের ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটে থাকে বলে জানান চিকিৎসা বিজ্ঞানীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com