সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার

খবরের আলো রিপোটঃ

 

 

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি আগামীকাল বুধবার করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী আজ মঙ্গলবার একথা জানান। সিঙ্গাপুরের স্থানীয় সময় বুধবার সকাল ১০টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সার্জারি করা হবে বলে জানান তিনি।

এর আগে গতকাল সোমবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল ওবায়দুল কাদেরের তথ্য কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘সোমবার সকালে তিনি (ওবায়দুল কাদের) সীমিতভাবে হাঁটা-চলা করেছেন। এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে এবং নিউজিল্যান্ডে হামলার ঘটনার খোঁজ নেন। নিউজিল্যান্ড থেকে ক্রিকেটাররা সবাই নিরাপদে ফিরেছে কিনা তারও খোঁজ নেন তিনি।’

উল্লেখ্য, গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউর আইসিইউতে ভর্তির পর ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। আইসিইউতে চিকিৎসা দিয়ে অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তার এনজিওগ্রাম করে হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এসময় একটি রক্তনালীতে রিং (স্ট্যান্টিং) বসানো হয়। এরপর উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তার শারিরিক অবস্থার অবনতি হলে দ্রুত ভিত্তিতে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com