শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:০৮ অপরাহ্ন

ভারত-বাংলাদেশের মেয়েদের সেমিফাইনাল আজ

খবরের আলো :

 

 

বাংলাদেশের মেয়েদের সামনে বড় চ্যালেঞ্জ আজ। নেপালের রঙ্গশালার শহীদ ময়দান স্টেডিয়ামে বুধবার সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। গত আসরের ফাইনালে ভারতের কাছে হেরেই রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ নারী দলকে। অন্যদিকে, এখন পর্যন্ত চারবার শিরোপা জয় করেছে ভারতের মেয়েরা।

পরিসংখ্যান বলছে, ভারতের বিপক্ষে জয় পাওয়াটা কঠিন হবে বাংলাদেশের জন্য। সাফের এই প্রতিযোগিতায় কোনো দল এখন পর্যন্ত হারাতে পারেনি ভারতীয়দের। ২১ ম্যাচ খেলে ২০টিতেই জয়ী হয়েছে ভারতীয় মেয়েরা। একমাত্র ড্র হওয়া ম্যাচটি বাংলাদেশের বিপক্ষে। যদিও মুখোমুখি হওয়া নয় ম্যাচে ওই একটি ড্র ছাড়া বাকি আটটি ম্যাচেই লাল-সবুজের দলকে পরাজিত করার সুখস্মৃতি আছে ভারতের।

কঠিন এই ম্যাচ সামনে রেখে প্রয়োজনীয় অনুশীলন সেরেছে বাংলাদেশের মেয়েরা। দলের কোচ গোলাম রব্বানী ছোটন ম্যাচের আগে সংবাদমাধ্যমকে বলেন, ‘সেমিফাইনাল ম্যাচ আসলে কঠিন এক লড়াই। টুর্নামেন্টে ভারত চারবারের চ্যাম্পিয়ন। তাদের অনেক অভিজ্ঞ ফুটবলার আছে। কিন্তু আমরা এগুলো নিয়ে ভাবছি না। জয়ের জন্যই মাঠে নামব আমরা। মেয়েরা নিজেদের সর্বোচ্চটা দিয়েই খেলবে। আমাদের আক্রমণভাগে চারজন থাকবে।’

এই ম্যাচ জিতলেই ফাইনাল। তাই কৃষ্ণা-স্বপ্নারাও মাঠে নিজেদের সেরাটা ঢেলে দিতে প্রস্তুত। ভারতের বিপক্ষে সর্বশেষ ম্যাচে বড় ব্যবধানে পরাজয়ের দুঃস্মৃতি ভুলে সামনে এগিয়ে যেতে চায় দল। নেপালের বিপক্ষে ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচের ভুলত্রুটি শুধরে এই ম্যাচে হার-না-মানা মানসিকতার পরিচয় দিতে চায় বাংলাদেশের মেয়েরা।

দলের ডিফেন্ডার আঁখি সেমিফাইনাল ম্যাচ সামনে রেখে বলেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। বহুদিন আমরা সবাই দলে একসঙ্গে খেলছি। এ ম্যাচে ভুলত্রুটি না করলে ভালো কিছু করা সম্ভব।’

আজ দুপুর সোয়া ৩টায় রঙ্গশালার শহীদ ময়দানে ম্যাচটি শুরু হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com