রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

লাইসেন্স বিহীন সচিবের গাড়ি শিক্ষার্থী হাতে ধরা

খবরের আলো রিপোটঃ

 

 

বাস চাপায় বিইউপি’র শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টার থেকে প্রগতি স্বরণী, শাহবাগ ও পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকায় তারা অবস্থান নিয়েছেন।

অন্যদিকে ফার্মগেট, নীলক্ষেত ও সাইন্সল্যাব এলাকায় চলাচলকারী যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।

এমনই এক ঘটনা দেখা গেল রাজধানীর নীলক্ষেত এলাকায়। শাহবাগ আসছিল সাদা রঙের একটি প্রাইভেট কার। শাহবাগের ফুটওভার ব্রিজের সামনে আসতেই অবরোধকারী শিক্ষার্থীরা পথরোধ করে ড্রাইভারের কাছে লাইসেন্স দেখতে চায়।

ঢাকা মেট্রো খ-১২০৫১৬ নম্বরের গাড়িটির ওপরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকার লাগানো। ড্রাইভার আমতা আমতা করে সরকারি গাড়ি বলতেই শিক্ষার্থীরা ভুয়া ভুয়া বলে চিৎকার শুরু করে।

গাড়িটির মালিকের পরিচয় জানতে চাইলে ড্রাইভার বলেন, তার স্যার উপ-সচিব। এ সময় শিক্ষার্থীরা সাইন পেন দিয়ে গাড়ির বনেটে ‘ভুয়া’, ‘লাইসেন্স নাই’, ‘ঘুষের টাকায় লাইসেন্স লাগে না?’ ইত্যাদি লিখে দেয়। পরে গাড়িটি রেখে চলে যান ড্রাইভার।

জানা যায়, শিক্ষার্থী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়কে নেমে এসেছেন শিক্ষার্থীরা। তারা রাজধানীর পাঁচটি পয়েন্টে অবস্থান নিয়েছেন। এগুলো হলো- প্রগতি স্বরণী, শাহবাগ ও পুরান ঢাকার রায়সাহেব বাজার। এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

অন্যদিকে অন্যদিকে ফার্মগেট ও সাইন্সল্যাব এলাকায় চলাচলকারী যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।

জানা যায়, বেলা ১১টার দিকে ফার্মগেটে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বাসের কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছে।

এর আগে, গত বছরের আগস্টে নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা আন্দোলনের সময় প্রথমবারের মতো যানবাহনের লাইসেন্স পরীক্ষা করেছিলেন শিক্ষার্থীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com