রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

এরদোগানের কঠোর সমালোচনায় অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী

খবরের আলো  ডেস্ক :

 

 

অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলা সম্পর্কে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগানের মন্তব্যকে ‘হঠকারী’ ও ‘অত্যন্ত আক্রমণাত্মক’ আখ্যায়িত করে এর তীব্র সমালোচনা করেন। মরিসন সতর্ক করে বলেন, এরদোগানের এ ধরনের মন্তব্যের কারণে দুদেশের মধ্যে সম্পর্কের বিষয়টি নিয়ে তিনি নতুন করে বিবেচনা করতে বাধ্য হবেন। খবর বার্তা সংস্থা এএফপি’র।

তুরস্কের নেতা তার নির্বাচনী সমাবেশে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদের ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখান। তিনি এই হামলার ঘটনাকে তুরস্ক ও ইসলামের ওপর হামলা হিসেবে উপস্থাপন করেন। ওই কাপুরুষোচিত জঘন্য হামলায় মসজিদে নামাজ পড়া অবস্থায় ৫০ জন নিহত হন।

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ওই হামলাকারীর মতো মনোভাবাপন্ন মুসলিম বিরোধী অস্ট্রেলীয়দেরও সতর্ক করেন। যে এ ধরনের ঘটনা ঘটাবে গ্যারিপলির পূর্বপুরুষদের মতো তাকেও ‘কফিনে উঠতে হবে’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সেটি ছিল একটি রক্তাক্ত অধ্যায়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তুর্কি বাহিনীর সঙ্গে সমুদ্র তীরবর্তী শহরটিতে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষে ৮ হাজারের বেশি অস্ট্রেলীয় নাগরিক প্রাণ হারায়।

অস্ট্রেলিয়ার ইতিহাসে এটি একটি বিশেষ মুহূর্ত হিসেবে চিহ্নিত হয়ে আছে।

মরিসন বলেন, ‘তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান যে মন্তব্য করেছেন আমি তাকে অস্ট্রেলিয়ার জন্য অত্যন্ত আক্রমণাত্মক মনে করছি। ঠিক এই স্পর্শকাতর ও উত্তেজনাপূর্ণ মুহূর্তে এ ধরনের মন্তব্য অত্যন্ত হঠকারিতামূলক ও বিপজ্জনক।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com