মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
 ভয়াল ২৫ জুলাই নালিতাবাড়ীর সোহাগপুর গণহত‍্যা দিবস  পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায়,গরুর হাট  বসিয়ে,মসজিদের গেট অবরুদ্ধ! শরীয়তপুরে রেকর্ড ১৫৮ জনের করোনা শনাক্ত   রাজধানীতে একশত বধিরের মাঝে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা প্রদান মানিকগঞ্জের সদর উপজেলার  ধলেশ্বরী নদী থেকে ৭ টি অবৈধ ড্রেজার বাজেয়াপ্ত  মানিকগঞ্জে  প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার পৌছেদিলেন – জেলা প্রশাসক আব্দুল লতিফ  মাধবপুরে বন্যপাখী উদ্ধারে চিরুনী অভিযান শিবচরে পাট ক্ষেতে নিয়ে ১৪ বছরের  কিশোরীকে ধর্ষণের অভিযোগ : নবাগত ইউএনও’র সঙ্গে মাধবপুর প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় ফরিদপুর মধুখালীতে রাতের আঁধারে আশ্রয় প্রকল্পের নির্মানাধীন ঘরের পিলার ভাংচুর।

আফগানিস্তানে তালেবানের হামলায় ১০ পুলিশ নিহত

খবরের আলো ডেস্ক :

 

আফগানিস্তানের মধ্যাঞ্চলে দেশটির প্রধান একটি মহাসড়কের দখল নিয়ে তালেবান জঙ্গিদের সঙ্গে সংঘর্ষের সময় ১০ পুলিশকে নিহত হয়েছে। এসময় জঙ্গিরা বেশ কয়েকটি বেসামরিক বাড়িতে হামলা চালায়।

শনিবার রাতে দেশটির ওয়ার্দাকের সায়িদ আবাদ জেলায় একটি সরকারি ভবনে আগুন লাগিয়ে দেয় তালেবান। তারপর নয় পুলিশ সদস্যসহ জেলা পুলিশ প্রধানকে হত্যা করে।

এদিকে ওয়ার্দাকের গভর্নর দপ্তরের মুখপাত্র আব্দুল রহমান মঙ্গল জানিয়েছেন, ১০ পুলিশকে হত্যার পর কয়েকটি বেসামরিক বাড়িতে হামলা চালায় তালেবান। তারা নতুন করে তৈরি করা তল্লাশিচৌকিগুলো ধ্বংস করে দেয় এবং শহরের কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন করে দেয়।

সায়িদ আবাদ শহরে বিদ্রোহীদের প্রবেশ রুখতে সরকারি বাহিনী পাল্টা হামলা চালায় বলে জানিয়েছেন তিনি।

তালেবানের প্রধান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীগুলোর বহু সদস্যকে হত্যার পাশাপাশি অস্ত্র, গোলাবারুদ ও গাড়ি দখল করে বিদ্রোহীরা সায়িদ আবাদ শহরের কেন্দ্রস্থল ও এর আশপাশের সবগুলো নিরাপত্তা চৌকির নিয়ন্ত্রণ নিয়েছে।

এর আগে চলতি বছরের অাগস্টে গজনির নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টায় বড় ধরনের হামলা চালিয়েছিল তালেবান। গজনির ওই লড়াইয়ে আফগানিস্তনের নিরাপত্তা বাহিনীগুলোর ১৫০ সদস্য ও ৯৫ জন বেসামরিক নিহত হয়, পাশাপাশি কয়েশ তালেবান যোদ্ধাও নিহত হয়।

দেশটির ওয়ার্দক ও গজনির মতো কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ প্রদেশগুলোতে হামলা চালিয়ে নিজেদের শক্তিমত্তা জানান দিচ্ছে তালেবান। এতে আফগানিস্তানের জাতীয় নির্বাচনের মাত্র দুই সপ্তাহ আগে দেশটির নাজুক নিরাপত্তা পরিস্থিতির বিষয়টি সামনে এসেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com