মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

গাজীপুরের শ্রীপুরে নৌকার সাথে স্বতন্ত্রের লড়াই

খবরের আলো :

মহিউদ্দিন আহমেদ, শ্রীপুর,(গাজীুপর) প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে। দ্বিতীয় গোপালগঞ্জ খ্যাত গাজীপুরের শ্রীপুর উপজেলায় বিগত দিনে ভোটের রাজনীতিতে নৌকার পরাজয় ঘটেনি। এবার উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিলের সাথে লড়ছেন একমাত্র স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট শাসুল আলম প্রধান।

এবার নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল। জনপ্রতিনিধির নির্বাচন করতে গিয়ে কখনো তার পরাজয় নেই বললেই চলে। অপরদিকে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বীতা করছেন।

মাওনা ইউনিয়নের কপাটিয়াপাড়া গ্রামের কৃষক আজিমুদ্দীন (৮০) বলেন, জীবনে ভোট কতবার দিয়েছি তার কোনো হিসাব নেই। স্থানীয় নির্বাচনে যতবার ভোট দিয়েছি ততবারই ব্যাক্তি হিসেবে দিয়েছি। কিন্তু প্রতীক যদি নৌকা থাকে সেখানে আপস করতে পারিনি। কারণ নৌকার নায়কের নেতৃত্বে এই দেশ স্বাধীন হতে দেখছি। নৌকা আর তার নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে কোনো পার্থক্য নেই। নৌকার বাইরে আমরা কোনো চিন্তা করতে পারছি না।

কাওরাইদ ইউনিয়নের নান্দিয়াসাঙ্গুন গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী ফজলুর রহমান (৫৮) বলেন, এখানকার মানুষ ভোটের রাজনীতিতে নৌকার বিকল্প কোনো ব্যাক্তিত্বকে গুরুত্ব দেয় না। বিগত দিনে শ্রীপুর উপজেলায় কোনো নির্বাচনে নৌকা প্রতীকের পরাজয় হয়নি। উপজেলাবাসী এ উপজেলাকে ভালবাসার নিদর্শন হিসেবে বঙ্গবন্ধুর জন্মস্থান হিসেবেই স্বাীকৃতি দেন। আর সে কারণেই বিগত জাতীয় সংসদ, স্থানীয় ১টি পৌরসভা ও আটটি ইউনিয়ন পরিষদের প্রত্যেকটিতে নৌকার বিজয় হয়েছে। এ আসনে নৌকা বিজয়ের কোনো বিকল্প নেই।

আব্দুল জলিল সাংবাদিকদের বলেন, আজীবন নৌকার ছিলাম, নৌকার আছি এবং নৌকার থাকব। ভোটের রাজনীতিতে নৌকা আর সাধারণ মানুষ এক ও অভিন্ন। শ্রীপুর হল নৌকার ইতিহাস। এ ইতিহাস দেশ তথা আওয়ামীলীগের সকল সংকটময় মুহূর্তে সৃষ্টি হয়েছে। যে উপজেলার ¯্রােত নৌকা, যে উপজেলার অস্তিত্ব নৌকা, যে উপজেলাবাসীর গন্তব্য নৌকা, শান্তিতে বেঁচে থাকার জন্য উপজেলাবাসীর স্বপ্ন নৌকা সেখানে আমার মতো জলিলের বলার কোনো ভাষা নেই। আমিও নৌকার গতিতে গতিশীল। শ্রীপুর উপজেলায় নৌকার বিকল্প কেবলই নৌকা।

শ্রীপুর উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিল বুধবার বিকেলে উপজেলার মারতা, প্রতাপপুর, ছপিলাপাড়া তথা প্রহলাদপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে গণসংযোগ করেন।

অপরদিকে, নৌকা প্রতীকের একমাত্র প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট শামসুল আলম প্রধান। তার প্রতীক মোটরসাইকেল। তিনি সাংবাদিকদের বলেন দীর্ঘদিন যাবত তিনি উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব দিচ্ছেন। আইনজীবি হিসেবেও তার ইতিবাচক পরিচিতি রয়েছে। সব মিলিয়ে মানুষ উপজেলা নির্বাচনে তাকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবেন বলে তিনি আশাবাদী। তিনিও প্রতিদিন উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গণমানুষের সাথে মতবিনিময় করে চলেছেন।

প্রসঙ্গত, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৩’শ ৭১জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৭টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com