বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

বাড়তি সুবিধা নেওয়ার অভিযোগে গুগলকে জরিমানা

খবরের আলো  ডেস্ক :

 

 

অন্যের বিজ্ঞাপন বন্ধ করে বাড়তি সুবিধা নেওয়ার অভিযোগে গুগলকে মোটা অংকের জরিমানা করেছে ইউরোপীয় ইউনিয়ন। গত দুই বছরে ইউরোপে তৃতীয় বারের মতো জরিমানার মুখে পড়ল গুগল; এবার তাদের গুণতে হচ্ছে ১৪৯ কোটি ইউরো।

রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রের এই ‘ওয়েব জায়ান্ট’র বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সার্চ আর বিজ্ঞাপন বন্ধ করে নিজেদের কেনাকেটার সেবায় বাড়তি সুবিধা নেওয়ার কারণে বুধবার এই জরিমানা করেছে ইউরোপীয় ইউনিয়নের অ্যান্টিট্রাস্ট নীতিনির্ধারকরা।

২০১৭ সালেও এরকম এক অভিযোগে ২৭০ কোটি ডলার জরিমানা গুণতে হয়েছিল অ্যালফাবেট মালিকানাধীন গুগলকে।

গুগল ব্যবহারে গ্রাহককে বাধ্য করায় গত বছর জুলাইয়ে ৫০০ কোটি ডলার জরিমানা করেছিল ইউরোপীয় ইউনিয়ন, যা ছিল এ ধরনের মামলায় সবচেয়ে বড় অংকের জরিমানা।

ইইউ বিভিন্ন সময় অভিযোগ করে আসছে, গুগল ইন্টারনেট জগতে নিজেদের আধিপত্যের সুযোগ নিয়ে অনৈতিকভাবে তাদের নিজস্ব সেবাকে বাড়তি সুবিধা দিয়ে প্রতিদ্বন্দ্বীদের ক্ষতি করছে।

বিজ্ঞাপন থেকে গুগলের আয় দিন দিনই বাড়ছে। ২০১৭ সালে তাদের আয় ছিল ১ হাজার ২৬৬ কোটি ডলার, যা ২০১৮ সালে ৩ হাজার কোটি ডলার ছাড়ায় বলে বিবিসি জানিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com