মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন

আওয়ামী লীগ একুশের চেতনা বিরোধী: ফখরুল

খবরের আলো রিপোটঃ

 

 

আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি আল মাহমুদের মৃতদেহকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে না দেয়ায় আওয়ামী লীগকে একুশের চেতনা বিরোধী বলে আখ্যা দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আল মাহমুদ ভাষা আন্দোলনের অন্যতম সৈনিক অথচ তার সঙ্গে নির্লজ্জ ও অমানবিক আচরণ করেছে বর্তমান সরকার।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাসাস এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি আল মাহমুদের মৃত্যুতে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাস এ সভার আয়োজন করে।

মির্জা আলমগীর বলেন, আল মাহমুদ অসুন্দর, অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছেন, তিনি  ছিলেন সত্য পথের পথিক তিনি অন্যায়ের বিরুদ্ধে কথা বলায় কারাগারে যেতে হয়েছে এবং অনেক  নির্যাতনের শিকার হয়েছেন।

সরকারের সমালোচনা করে তিনি  বলেন, বর্তমান সমগ্র বাংলাদেশ কারাগারে রূপান্তরিত হয়েছে, সত্য কথা বলায় কবি-সাহিত্যিক শিল্পীকেও কারাগারে যেতে হয়।

সরকার একদলীয় শাসন কায়েম করছে অভিযোগ করে তিনি বলেন, আওয়ামী লীগ ভিন্নমত সহ্য করতে পারে না, গণতন্ত্র বিশ্বাস করে না। আজকে সকল কিছুকে উপেক্ষা করে এক একদলীয় স্বৈরতান্ত্রিক শাসন ব্যবস্থা চালু করে রেখেছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কবি আবদুল হাই শিকদার, নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, গাজী মাজহারুল আনোয়ার ।।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com