সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

ট্রাফিক সপ্তাহে সাত দিনে ৪৮ হাজার মামলা

খবরের আলো রিপোটঃ

 

 

ঢাকার বিভিন্ন সড়কে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহের সাত দিনে আইন অমান্য করায় ৪৮ হাজার ৩০৮টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশ। এরমধ্যে অনেক যানবাহন ও চালককে দুই কোটি ৪১ লাখ কোটি টাকা জরিমানা করা হয়েছে।

ট্রাফিক সপ্তাহ শেষে রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, সাত দিনের ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহে ট্রাফিক আইন ভঙ্গের জন্য মোট ৪৮ হাজার ৩০৮টি প্রসিকিউশন করা হয়েছে।

এর মধ্যে বাসের বিরুদ্ধে ১১ হাজার ৮৬৪টি, ট্রাকের বিরুদ্ধে ২৯৯টি, কভার্ড ভ্যানের বিরুদ্ধে এক হাজার ১৭৪টি, পিকআপের বিরুদ্ধে এক হাজার ৯৯২টি, অটোরিকশার বিরুদ্ধে ৬ হাজার ৭১৭টি, মোটর সাইকেলের বিরুদ্ধে ১৯ হাজার ৬০৯টি, প্রাইভেট কারের বিরুদ্ধে ৪ হাজার ৯৫৯টি, মাইক্রোবাসের বিরুদ্ধে এক হাজার ১০৬টি, হিউম্যান হলারের বিরুদ্ধে ১৯৫টি এবং অন্যান্য যানবাহনের ৩৯৩টি মামলা দেওয়া হয়েছে।

মোট দুই কোটি ৪১ লাখ ৩ হাজার ১৪৫ টাকা জরিমানার মধ্যে এক কোটি ৯৬ লাখ ৬৬ হাজার ১৫ টাকা আদায় করা হয়েছে বলে মাসুদুর রহমান জানিয়েছেন।

তিনি বলেন, এই অভিযানে ৩০১টি গাড়ি ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। আর রেকার বিল আদায় করা হয়েছে ৫ হাজার ৭২৫টি গাড়ির মালিকের কাছ থেকে।

ট্রাফিক বিভাগ জানায়, গাড়ির ফিটনেস না থাকা, উল্টোপথে গাড়ি চালানো, গাড়িতে হাইড্রোলিক হর্ন, ড্রাইভিং লাইসেন্স না থাকা, হুটার (সাইরেন) ও বিকনলাইট ব্যবহার এবং মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য এই সব মামলা করা হয়।

ঢাকা মহানগরে ট্রাফিক সচেতনতা বৃদ্ধি করতে ১৭ মার্চ রাজধানীর সোনারগাঁও মোড় থেকে ‘ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ’ কার্যক্রম শুরু করে ডিএমপির ট্রাফিক বিভাগ। ২৩ মার্চ পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com