রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

ভোটের হার নিয়ে কমিশনের মাথাব্যথা নেই: ইসি সচিব

খবরের আলো রিপোটঃ

 

 

উপজেলা নির্বাচনে কম ভোটার উপস্থিতি নিয়ে কমিশনের কোনো মাথাব্যথা নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, ভোটার হার কত হলো এটা নিয়ে কমিশনের মাথাব্যথা নেই। শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে কিনা সেটি গুরুত্বপূর্ণ। মোটামুটি ভালো ভোট হয়েছে। নির্বাচন কমিশন আজকের ভোটে মোটামুটি সন্তুষ্ট।

রবিবার (২৪ মার্চ) তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের পর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব এসব কথা বলেন।

তিনি বলেন, ‘একটি জোট নির্বাচনে অংশ নেয়নি। তাদের সমর্থক তো রয়েছে। তারা তো ভোটকেন্দ্রে আসেনি। আবার তাদের পক্ষ থেকে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য প্রচারণাও রয়েছে। এসব আপনাদের খেয়াল রাখতে হবে।’

কম ভোটারের উপস্থিতিতে ভোট গ্রহণযোগ্যতা পেল কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘কত শতাংশ ভোট পড়তে হবে; কত শতাংশ হলে এটি গ্রহণযোগ্যতা পাবে এ বিষয়ে আমাদের দেশে কোনও আইন নেই।’

হেলালুদ্দীন আহমদ বলেন, প্রথম দফায় ৪৩ শতাংশ ভোট পড়েছে। দ্বিতীয় দফায় ৪১ শতাংশ ভোট পড়েছে। রাঙামাটির উপজেলাগুলোর ফলাফল এখনো প্রকাশ হয়নি। ওই ভোট যুক্ত হলে ৪৫ শতাংশ ছাড়িয়ে যাবে বলে আশা করছি। আর তৃতীয় ধাপেও ৪০ থেকে ৪৫ শতাংশ ভোট পড়বে বলে আমাদের আশা।

নির্বাচনের চিত্র তুলে ধরে তিনি বলেন, আজকে ১১৭টি উপজেলায় ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু অনিয়মের কারণে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ভোট বন্ধ করা হয়েছে। এছাড়া সেখানে দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার ও ওই থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। এজন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আরও কেউ এর সঙ্গে জড়িত থাকলে তাদেরও বিচারের আওতায় আনা হবে।

তিনি জানান, অনিয়মের কারণে এ ধাপে মোট ৯ হাজার ২৯৮টি মধ্যে ১৪টি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com