বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন

আপনারা মাদক ব্যবসা ছেড়ে দেন, আত্মসমর্পণ করেন-স্বরাষ্ট্রমন্ত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা মাদক ব্যবসা ছেড়ে দেন, আত্মসমর্পণ করেন, নাহলে পুলিশ বাহিনী আপনাকে খুঁজে বের করবে। রবিবার বিকালে গাইবান্ধার নাপিতেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এক সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক না ছাড়লে পরিণতি যে কি ভয়াবহ হবে, তা আল্লাহ মাবুদই জানেন। দেশকে বাঁচানোর জন্য, মেধা ও নতুন প্রজন্মকে বাঁচানোর জন্য এবং মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। যারা আত্মসমর্পণ করবে, সরকার থেকে তাদের আইনি সহায়তা দেওয়া হবে।

তিনি আরো বলেন, দ্বিতীয় মহাযুদ্ধের সময় ২৪ ঘণ্টা জেগে থাকার জন্য সৈনিকদের ইয়াবা ট্যাবলেট খাওয়ানো হতো। কিন্তু এখন ইয়াবা নেশা হিসেবে ব্যবহার হচ্ছে। যারা ইয়াবা বিক্রি করে, তারা জানে না যে, এর ভয়াবহতা কত। একটানা তিন বছর ইয়াবা সেবন করলে মেধা আর থাকবে না। তাই মাদক নিয়ন্ত্রণ করতে হবে। মাদক থেকে যুবশক্তিকে বাঁচাতে না পারলে আমাদের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। ইসলামেও মাদকের বিরুদ্ধে কথা বলা আছে।

মন্ত্রী বলেন, দেশে কারাগারগুলোতে ধারণ ক্ষমতা ৩৫ হাজার। কিন্তু বর্তমানে কারাগারগুলোতে ৯০ হাজারেরও বেশি আসামি রয়েছে। এরমধ্যে অর্ধেকই মাদক মামলার আসামি। আমরা মাদক আইন সংশোধন করেছি, মাদক আইনের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করেছি। সেগুলো আপনারা দেখেছেন। মাদকের সরবরাহ বন্ধ করতে আমরা বিজিবি ও কোস্ট গার্ডকে শক্তিশালী করেছি। যারা মাদক ব্যবসা করে, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতও নানা ব্যবস্থা নিচ্ছি।

সমাবেশে ফুলছড়ি উপজেলার ৭৪ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারী আত্মসমর্পণ করেন। এর মধ্যে ২৫ জন মাদক ব্যবসায়ী। তারা মাদক ব্যবসা ছেড়ে অন্য ব্যবসা করার ঘোষণা দেন। মাদকসেবীরা আর মাদক গ্রহণ করবে না বলে শপথ নেন। পরে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com