শুক্রবার, ২৫ জুন ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নদীভাঙন কবলিত এলাকা ঝুঁকিমুক্ত করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে: এনামুল হক শামীম সিরাজগঞ্জে (ঢাকা-বগুড়া) মহাসড়কে ৩ দিন ধরে যানজটে যাত্রী সাধারণ ভোগান্তির শিকার  হিলিতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গাজীপুরের শ্রীপুরে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আ.লীগের প্রতিটি নেতাকর্মীকে কাজ করতে হবে:  এনামুল হক শামীম প্রেস বিজ্ঞপ্তী সড়কে দুর্ঘটনা এড়াতে চালকদের মাদকমুক্ত রাখা জরুরী ঢাকা আহ্ছানিয়া মিশনের ক্যাম্পেইন মানিকগঞ্জে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করলেন মুহাম্মদ আব্দুল লতিফ মাধবপুর পৌরসভার বাজেট ঘোষণা স্পেনে রাষ্ট্রদূতের সাথে নোয়াখালী জেলা সমিতি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

প্রত্যেকবার সফল হয়েছি : ড. কামাল

খবরের আলো রিপোর্ট :

 

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, জনগণের দাবি আদায়ের আন্দোলনে প্রত্যেকবার সফল হয়েছি। এবারও ইনশাআল্লাহ আমরা সফল হব।

জাতীয় ঐক্যের এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আজকের এই মানববন্ধনে আপনাদের উপস্থিতি প্রমাণ করছে আপনারা হারে হারে টের পাচ্ছেন বাংলাদেশে একটি নিরপেক্ষ নির্বাচন কত প্রয়োজন।

কামাল হোসেন আরও বলেন,‘আমরা মনে করি, পরিবর্তন আসতে হলে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নাই। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের দাবি করে আমরা জনগণের ঐক্য প্রক্রিয়ায় নিয়োজিত।

কোনও দাবি আদায় করতে হলে ঐক্যবদ্ধ জনগণের শক্তি দিয়ে সেটা আদায় করা যায়, দাবি করে সংবিধানের অন্যতম এই প্রণেতা বলেন, ‘আমি বিশ্বাস করি, আমাদের এই আন্দোলন অবশ্যই সফল হবে। এই দেশের মানুষ এই ইতিহাস সৃষ্টি করেছে। কোনও দাবি আদায় করতে হলে ঐক্যবদ্ধ জনগণের শক্তি দিয়ে সেটা আদায় করা যায়। ভাষা আন্দোলন থেকে শুরু করে সব কয়টা আন্দোলনে আমরা ঐক্যবদ্ধ হয়েছি, অসম্ভবকে সম্ভব করেছি। জনগণের মালিকানা প্রতিষ্ঠা হোক, এটা তো অসম্ভব কিছু না। সংবিধানে আছে, এদেশের মালিক জনগণ। আপনারা কি মালিক আছেন? সবাই নিজেকে অসহায় বোধ করে। মালিকানা রাখতে হলে মালিকের ভূমিকা রাখতে হবে। এই কারণে রাখতে হবে যে, আমরা দেশে সরকার গঠন করবো, অবাধ এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে।

দেশে জনগণের মালিকানা না থাকলে পাইকারিভাবে লুটপাট হয়,দাবি করে ড. কামাল বলেন, এদেশে জনগণের সম্পত্তি পাচার হয়। পত্রপত্রিকায় দেখা যায়, হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট হচ্ছে। এগুলো যায় কোথায়? দেশে বিনিয়োগ হচ্ছে না, কলকারখানা হচ্ছে না, নতুন কর্মসংস্থান হচ্ছে না। অর্থাৎ স্বাধীনতার প্রতিশ্রুতি পালন করা হচ্ছে না।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন -জাতীয় ঐক্যের সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন, ডাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মুনসুর, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম ফাহিম উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, ভাষাণী ফাউন্ডেশনের সভাপতি সিদ্দিকুর ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা, গণতান্ত্রিক দল সভাপতি সামছুল আলম চৌধুরী, গণদল সভাপতি এটিএম গোলাম মাওলা চৌধুরী প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

১০

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com