শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দামুড়হুদায় নবনির্বাচিত মেম্বার কাপ ফুটবল টুর্নামেন্ট সেমিফাইনালে দেউলী সবুজ সংঘ জয়ী “বেনাপোল মুক্ত দিবস” উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত সংবাদকর্মী রশিদ আহমদের উপর প্রাণঘাতী হামলায় বদরপুর প্রেসক্লাবের নিন্দা বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের মেঘনা গ্রুপে শেরপুর-মানিকগঞ্জের খেলা ড্র  রাতাবাড়ির বিধায়ক রামকৃষ্ণনগর পৌরসভার নির্বাচনের তত্ত্বাবধায়কের দায়িত্বে সৈয়দপুরে ‘আটকেপড়া পাকিস্তানি’ নাম পরিবর্তনের দাবী উঠলো এসপিজিআরসি’র ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে অঞ্জন ডেকার প্রয়াণে আসাম মুখ‍্যমন্ত্রী হিমন্তবিশ্বের শোক ৮ গ্রামের মানুষ ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন বাঁশের সাঁকোতে আনন্দবাজারের অনুরোধে কঙ্কনাকে চিঠি লিখলেন নায়ক কৌশিক ঝিনাইগাতীতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

১৫ অক্টোবর ইসির বৈঠক

খবরের আলো রিপোর্ট :

 

একাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিয়ে আগামী ১৫ অক্টোবর বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে তার সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ৩০ আগস্ট কমিশন সভা বসেছিল আরপিও সংশোধন নিয়ে। সেই সভায় নির্বাচন কমিশন মাহবুব তালুকদার সভা বর্জন করেছিলেন।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে ইসিতে মত ভিন্নতা ও কর্তৃত্ব নিয়ে অসন্তোষের মধ্যে দেড় মাস ধরে কোনো বৈঠক হয়নি। পরে পরিস্থিতি শান্তি হয়েছে।

ইসির নির্বাচন পরিচালনা ও সমন্বয় শাখাসহ সব বিভাগে কাজ ভাগ করে এক সপ্তাহের মধ্যে একাদশ সংসদ নির্বাচন পরিচালনায় কর্মপরিকল্পনা ও বাস্তবায়নসূচির চূড়ান্ত কপি কমিশনে উপস্থাপনের কাজ চলছে।

রোববার ইসির উপ-সচিব (সংস্থাপন) মো. মঈন উদ্দীন খানের সই করা সভার নোটিসে বলা হয়েছে, ১৫ অক্টোবর সকালে ৩৬তম কমিশন সভা হবে।

ইতোমধ্যে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ভোটের প্রস্তুতির প্রায় ৮০ শতাংশ কাজ গুছিয়ে আনা হয়েছে। যথাসময়ে তা কমিশনকে জানানো হবে। কোনো দিনক্ষণ নির্দিষ্ট করা হয়নি। তবে একটা সময় ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, যেহেতু ৩০ অক্টোবর আমাদের সময় (নির্বাচনের ক্ষণ গণনা) শুরু হবে, এরপর যে কোনো সময় তফসিল ঘোষণা করতে পারে কমিশন। আমাদের প্ল্যান ডিসেম্বরের মধ্যে করার।

ইসি কর্মকর্তারা জানান, কমিশন সভায় ভোটের সর্বশেষ প্রস্তুতি নিয়ে বিস্তারিত তুলে ধরা হবে। বিশেষ করে অন্তত ৯৬টি কর্মপরিকল্পনা ও তা বাস্তবায়নসূচির লক্ষ্যমাত্রা কমিশনকে অবহিত করা হবে।

নির্বাচনের ক্ষণ গণনা শুরুর পর কমিশন সভায় ভোটের তারিখ নির্ধারণ নিয়ে ফের কমিশন সভা আহ্বান করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com