শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন

গ্রীসে প্রবাসীদের অংশগ্রহণে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপন

খবরের আলো  ডেস্ক :

 

 

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রীসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাসে সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন।

এসময় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, জেলা ও বিভাগভিত্তিক আঞ্চলিক সংগঠন, নারী নেতৃবৃন্দ,  নতুন প্রজন্মের শিশু-কিশোর এবং দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের উত্তরোত্তর উন্নয়ন ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দূতাবাস প্রাঙ্গণে বিপুল সংখ্যক প্রবাসীর অংশগ্রহণে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশিত হয়। দিবসটি উপলক্ষে  মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রেরিত বাণী পাঠ করা হয়।

26 march gressদিবসটির গুরুত্ব ও তাৎপর্যের উপর অনুষ্ঠিত আলোচনায় প্রবাসী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। দূতাবাসের প্রথম সচিব সুজন দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় বক্তারা জাতির পিতা এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশ গঠনে আত্মনিয়োগ করার শপথ নেন।

গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বের কথা উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন কর্মযজ্ঞে প্রবাসী বাংলাদেশি নাগরিকদের একযোগে কাজ করারও আহবান জানান।

এ বছর স্বাধীনতা দিবস উপলক্ষে এথেন্সে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দূতাবাসের অনুরোধে এথেন্সের দোয়েল একাডেমি এবং বাংলা-গ্রীক শিক্ষা কেন্দ্র পৃথক পৃথক ভাবে তাদের শিক্ষাকেন্দ্রে ছাত্র-ছাত্রীদের মধ্যে জাতীয় সংগীত পরিবেশনের প্রতিযোগিতা আয়োজন করে।

26 March Gressএছাড়া দূতাবাস প্রাঙ্গণেও শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা আয়োজন করা হয়। ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে এসব প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এবং তাঁর সহধর্মিণী মিসেস শায়লা পারভীন। দূতাবাস পরিবারের সদস্যবৃন্দ, স্থানীয় দোয়েল একাডেমী ও বাংলা-গ্রীক শিক্ষা কেন্দ্রের ছাত্র-ছাত্রী এবং স্থানীয় দোয়েল সাংস্কৃতিক সংগঠনের

শিল্পীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান বিপুল সংখ্যক দর্শক উপভোগ করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান সমন্বয় করেন দূতাবাসের কাউন্সেলর মো. খালেদ।

গ্রীসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মাঝে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান সৃষ্টি করে এক মিলনমেলা। আগামী ২৮ মার্চ ২০১৯ স্থানীয় হিলটন হোটেলে দূতাবাসের আয়োজনে স্থানীয় গ্রীক সরকারের প্রতিনিধি, গ্রীক নাগরিক, কূটনীতিক এবং প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com