সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

২৮ দিন পর আকাশসীমা খুললো পাকিস্তান

খবরের আলো  ডেস্ক :

 

 

ভারত ও পাকিস্তানের পাল্টাপাল্টি বিমান হামলার ২৮ দিন পর আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইটের জন্য আকাশসীমা খুলে দিয়েছে পাকিস্তান।

তবে নতুন ঘোষণা সত্ত্বেও নিরাপত্তাজনিত কারণে ব্যাংকক, কুয়ালালামপুর ও নয়াদিল্লির ফ্লাইটগুলো পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারবে না।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) মুখপাত্র মাসহুদ তাজওয়ার বলেন, মঙ্গলবার আকাশসীমা খুলে দেওয়ার পর সব বিমানবন্দর থেকে চলতে শুরু করেছে পিআইএ’র ফ্লাইট।

দ্য ডন জানায়, এ মাসের শুরুর দিকে ইসলামাবাদ, করাচি, পেশোয়ার এবং কোয়েটা থেকে সীমিত পরিসরে ফ্লাইট চালু ছিল।

তবে এখন থেকে সব বিমানবন্দর থেকেই আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব ফ্লাইট চলবে। অবশ্য ট্রানজিট ফ্লাইট বন্ধ থাকবে।

ভারতের বিমান হামলার প্রেক্ষিতে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় গত ২৭ ফেব্রুয়ারি সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য আকাশসীমা বন্ধ করে দেয় পাকিস্তান। ভারত সীমান্তবর্তী বিমানবন্দরগুলোও বন্ধ করে দেয় দেশটি।

এদিকে আকাশসীমা বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়ে আন্তর্জাতিক ফ্লাইটগুলো। মধ্যপ্রাচ্য ও ইউরোপে যেতে ভারতীয় ফ্লাইটগুলো বেশি বিপাকে পড়ে। পাকিস্তানের আকাশসীমা এড়িয়ে অনেকটা পথ ঘুরে যেতে তাদের জ্বালানি খরচ বেড়ে যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com