সোমবার, ১১ জানুয়ারী ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন এবার ঠাকুরগাঁওয়ে ইট দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর নির্বাচন আসলে অভিযোগের বাক্স খুলে বসা বিএনপির অভ্যাসগত স্বভাব : তথ্যমন্ত্রী

কালিগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় চেয়ারম্যান সহ আহত-৮, অনির্দিষ্টকালের জন্য পরিবহন চলাচল বন্ধ

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমানের নৌকা প্রতীকের পক্ষে উপজেলা পরিষদ নির্বাচন করায় এক ইউপি চেয়ারম্যানসহ আটজনকে পিটিয়ে জখম করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে ঘরবাাড়ি ও মোটর সাইকেল। বুধবার রাত সাড় ১০টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া গ্রামের জোড়া আমতলা ও কুশলিয়া ফুটবল মাঠের পাশে এ হামলা চালানো হয়।
এদিকে শেখ রিয়াজউদ্দিনের উপর হামলার ঘটনার প্রতিবাদ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতি, পরিবহন মালিক সমিতি ও সাধারণ জনগণ অনির্দিষ্টকালের জন্য বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে।
আহতরা হলেন, কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান নীলকণ্ঠপুর গ্রামের নবীর আলী শেখের ছেলে শেখ রিয়াজউদ্দিন (৬০), একই গ্রামের আমজাদ মোড়লের ছেলে তাহের মোড়ল (৪০). তার ভাই আলাউদ্দিন মোড়ল (৩৪), কুশুলিয়া গ্রামের কাজী মজিদ জাহাঙ্গীর মৃদুলের স্ত্রী রেহেনা বেগম (৫০), তার মেয়ে তানিয়া খাতুন (২৫), কুশুলিয়া কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী মদিনা মনোয়ারা জুঁই, তাদের বাবা কাজী মুজেদ জাহাঙ্গীর মদুল (৬২) ও একই গ্রামের মসজিদের ইমাম আমিরল ইসলাম (৫৫)। আহতদের প্রথমাক্ত চারজনকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন জানান, বিগত উপজেলা পরিষদ নির্বাচন তিনিসহ বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগর সভাপতি নূরল হক সরদার, সাধারণ সম্পাদক নিরঞ্জন পাল বাচুসহ অনেকেই দলীয় মনোনয়ন প্রার্থী আতাউর রহমানর নৌকা প্রতীকের পক্ষে কাজ করেন। এতে ক্ষুব্ধ ছিলেন মৌতলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী। নির্বাচনে সাঈদ মেহেদী জয়লাভ করেন। এরপর থেকে তাকে ও তার সঙ্গে থাকা আওয়ামী লীগ নেতা কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছিলেন সাঈদ মেহেদী ও তার পক্ষের লোকজন। সোমবার সাঈদ মেহেদীর নেতৃত্ব বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস দখল করার চেষ্টা করা হয়।
শেখ রিয়াজউদ্দিন আরো জানান, সাঈদ মেহেদী ও তার পক্ষের বিষ্ণুপুর ইউপি সদস্য সিরাজুল ইসলাম, মুকুন্দ মধুসুধনপুর গ্রামের রহুল আমিন সরদারের ছেলে রফিকুল ইসলামসহ কয়েকজন সোমবার বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিরঞ্জন পাল বাচুকে হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকি দেন। এ ঘটনায় নিরঞ্জন পাল বুধবার থানায় ১০০১ নং সাধারণ ডায়রী করেন।
রিয়াজউদ্দিনর অভিযোগ, আদালতে একটি মামলার হাজিরা দেওয়ার পর জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ, সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমানের সঙ্গে দেখা করে একটি কালো রঙের ডিসকভার মোটর সাইকেল কিনে তাহের ও আলাউদ্দিনকে নিয়ে রাত সাড়ে ১০টার দিকে তিনি কালিগঞ্জের কুশুলিয়া গ্রামের জোড়া আমতলা নামক স্থানে পৌঁছানো মাত্রই কোমরপুর গ্রামের সুভাষ কর্মকরের বাড়িতে ভগবন্দ ও গীতা পাঠের অনুষ্ঠান থেকে ফিরে  আসা সাঈদ মেহেদী ও তার লোকজন সাদা একটি প্রাইভট কার তার মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় সাঈদ মেহেদী তার লোকজনদের উদ্দেশ্য বলে রিয়াজের হাত পা ভেঙ্গে দে। এ সময় তার মোটর সাইকেল থেকে নেমে যেয়ে তাহার ও আলাউদ্দিন দৌড়ে তার ভগ্নিপতি মৃদুল কাজীর বাড়িতে আশ্রয় নেয়। তিনি নিজে মোটর সাইকল চালিয়ে কুশুলিয়া বলফিল্ডের দক্ষিণ পাশে চলে আসেন। হামলাকারিরা মৃদুল কাজীর বাড়িতে ঢুকে তাকে, তার স্ত্রী রেহেনা, মেয়ে তানিয়া, জুঁইকে মারপিট করে তাদেরকে বের করে নিয়ে আসে। এ সময় মদুল কাজীর বাড়ি ভাঙচুর করা হয়। প্রতিবাদ করায় পাশ্ববর্তী একটি মসজিদের ইমাম আমিরল ইসলামকে মারপিট করা হয়। হামলাকারিরা এর পরপরই কুশুুলিয়া বল ফিল্ডের পাশে তার মোটর সাইকেল ভাঙচুর করে। তাকে এলোপাতাড়ি পিটিয়য় জখম করে গলায় পা দিয়ে হত্যার চেষ্টা চালায়। স্হানীয় লোকজন খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে গুরতর জখম চারজনকে কালিগঞ্জ হাসপাতাল ভর্তি করে।
কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের জররী বিভাগের চিকিৎসক ডাঃ মহসিন আলী জানান, আহতরা শঙ্কামুক্ত।
কালিগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর সঙ্গে তার মোবাইল ফোনে বার বার যোগাযাগের চেষ্টা করলেও তিনি রিসিভ করেননি।
কালিগঞ্জ উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি জিএম শওকত হোসেন জানান, সংগঠণের সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় জরুরী সভা ডেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
কালিগঞ্জ (দক্ষিণ) আঞ্চলিক বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি মেহেদী হোসেন সুমন জানান, এলাকার সাধারণ মানুষ ও শ্রমিকদের ক্ষোভের কারণে বুধবার সকাল থেকে সকল রুটের বাস, মিনিবাস, মহেন্দ্র, ইজিবাইক, পিকআপসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
উত্তর সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির কালিগঞ্জের দায়িত্ব থাকা বাকিয়ার রহমানের সঙ্গে তার ০১৭৪৩-৯১৬৫০৮ নম্বর যোগাযাগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।
কালিগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান  শেখ রিয়াজউদ্দিনসহ কয়েকজনের উপর হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন বলেন, শেখ রিয়াজউদ্দিনের উপর হামলার ঘটনাটি তিনি শুনেছেন। ধারণা করা হচ্ছে নির্বাচন সংক্রান্ত বিরোধকে ঘিরেই তার উপর এ হামলা চালানো হয়েছে। কালিগঞ্জ থেকে শ্যামনগর ও সাতক্ষীরাগামি সব ধরণের পরিবহন বন্ধ রয়েছে।
সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠণিক সম্পাদক শেখ রিয়াজউদ্দিনর উপর হামলার ব্যাপারে তিনি সংগঠনের সকলের সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত নেবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com