শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন

এমবাপ্পের হ্যাটট্রিকে পিএসজির জয়

খবরের আলো ডেস্ক :

 

আট মিনিটেই হ্যাটট্রিক। কিছুপর আরও এক গোল। কিলিয়ান এমবাপ্পের অসাধারণ এ পারফরম্যান্সে লিওঁকে উড়িয়ে দিয়েছে পিএসজি।

প্যারিসে নিজেদের মাঠে রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ৫-০ গোলে জিতে গতবারের চ্যাম্পিয়নরা। শুরুতে নেইমারের গোলে এগিয়ে যাওয়ার পর শেষ চারটি গোল করেন এমবাপ্পে।

প্রথমার্ধে দুদলের খেলাতেই ছিল ছন্দের অভাব। ছিল ফাউল আর কার্ডের ছড়াছড়ি। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে।

নবম মিনিটে নেইমারের সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। এমবাপ্পে ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় স্বাগতিকরা। লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের মোট গোল হলো আটটি। সব মিলিয়ে চলতি মৌসুমে তার গোলসংখ্যা ১১টি।

৩৩তম মিনিটে বড় ধাক্কা খায় পিএসজি। লিওঁর মিডফিল্ডার এনদোম্বেলেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। পাঁচ মিনিট পর হলুদ কার্ড দেখেন নেইমার। খানিক পর মার্কো ভেরাত্তিকে হলুদ কার্ড দেখান রেফারি।

বিরতির ঠিক আগে এমবাপ্পেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন লিওঁর ফরাসি মিডফিল্ডার লুকাঁ। ১০ জনে নেমে আসে দুদলই।

দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটে দুদলই একটি করে সুযোগ পায়। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি। আর এরপর শুধুই এমবাপে জাদু। আট মিনিটের মধ্যে তিনবার বল জালে পাঠিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ফরাসি ফরোয়ার্ড।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলে ভূমিকা ছিল নেইমারের। ঘিরে থাকা তিনজন ডিফেন্ডারের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া এই খেলোয়াড়কে বাধা দিতে এগিয়ে আসেন আরেকজন। বল পেয়ে যান এমবাপ্পে। তার বাঁ পায়ের শট প্রথমে কাছের পোস্টে লেগে আড়াআড়ি গিয়ে দূরের পোস্টে লেগে ভিতরে ঢুকে।

৬৬তম মিনিটে ডান দিক থেকে মার্কিনিয়োসের পাস গোলমুখে পেয়ে বল জালে ঠেলে দেন রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়। আর ৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে দারুণ ক্ষিপ্রতায় অনেকটা ছুটে গিয়ে গোলরক্ষককে একা পেয়ে জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

৭৪তম মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন এমবাপ্পে। এবারের লিগে তার গোল হলো আটটি।

নয় ম্যাচের সবকটিতে জেতা পিএসজির পয়েন্ট হলো ২৭। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে লিল। তৃতীয়স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ১৬।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com