বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন

উপজেলা পরিষদ নির্বাচন,অস্থির নির্বাচনী মাঠ,কঠোর অবস্থানে প্রশাসন

খবরের আলো :

 
হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : হামলা, পাল্টা হামলা এবং প্রার্থীদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে ক্রমশ:ই অস্থির হয়ে উঠছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের নির্বচনী মাঠ। এসব ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছে ভোটারসহ দলীয় সাধারন কর্মী-সমর্থকরা। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রন রাখাসহ একটি সুষ্ঠ, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন সংশ্লিস্ট প্রশাসন।
চতুর্থ ধাপে ৩১ মার্চ অনুষ্ঠিত হচ্ছে জেলার কলাপাড়া উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাকিবুল আহসান এবং টিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান কোক্কা। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম বাবুল, উপজেলা আওয়ামীলীগ নেতা মোস্তাফা কামাল এবং নিজাম উদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহিনা পারভীন সীমা, উম্মে তামিমা বিথী ও লাইজু হেলেন লাকী প্রতিদ্বন্দীতা করছেন।
অংশগ্রহকারী সকল প্রার্থী আওয়ামীলীগ দলীয়। ফলে নির্বাচনী প্রচারনার শুরু থেকেই আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সমর্থকরা অনেকটাই হয়ে পড়েছেন দ্বিধান্বিত। প্রচারনার শুরু থেকেই আওয়ামীলীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দী প্রার্থী আনেন নির্বাচনী আচরন বিধি লংঘনের অভিযোগ। জেলা প্রশাসন সকল উপজেলার প্রার্থীদের নিয়ে পটুয়াখালীতে বৈঠক করেছেন। সেখানে সুষ্ঠ নির্বাচনী পরিবেশ বজায় রাখার জন্য সকল প্রার্থীকে নির্দেশনা দেয়া হয়।
কিন্তু এরপরেও ঘটেছে হামলার ঘটনা। বৃহস্পতিবার (২৯মার্চ) শেষ বিকেলে উপজেলার মহিপুরের শেখ রাসেল সেতু সংলগ্ন এলাকায় প্রতিপক্ষের সমর্থকদের তিন দফা হামলায় আহত হয়েছে নৌকা প্রতীকের তিন সমর্থক। বেশ কয়েকটি এলাকায় ঘটেছে ছোট-খাট হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি প্রদর্শন, খুন জখমের হুমকি, সন্ত্রাসী ভাড়া করে জড়ো করা, কেন্দ্রে দাঙ্গা ও ভোট ডাকাতির চেষ্টাসহ সাইবার ক্রাইমের অভিযোগ এনে (২৭মার্চ) প্রতিপক্ষের বিরুদ্বে সাংবাদ সম্মেলন করেছেন নৌকার প্রার্থী রাকিবুল আহসান। একই দিন পাল্টা সাংবাদ সম্মেলনে রাকিবুলের বিরুদ্ধে একই অভিযোগ আনেন প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আকাতারুজ্জামান কোক্কা’র পুত্র টিয়াখালী ইউপি চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমু। এদিকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডের জন্য বর্তমান ও সাবেক দুই চেয়ারম্যান, দুই ইউপি সদস্যসহ বিভিন্ন পর্যায়ের সাত নেতা-কর্মীকে (২৯মার্চ) আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান বলেন, ভোট গ্রহনের সার্বিক প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। আশা করছি সকলের সহযোগিতায় সুষ্ঠ, সুন্দর ও একটি নিরপেক্ষ নির্বাচন আমরা উপহার দিতে পারব। সকল ভোটারগন র্নিবিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।
পটুয়াখালীতে ইভিএম পদ্ধতির প্রশিক্ষন কার্যক্রমের উদ্ভোধনে এসে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, একটি সুন্দর ও নিরেপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য আমরা নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com