বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া(বিএসইউএম) সভাপতি ফাইজুল, সম্পাদক মুজাহিদ

খবরের আলো :

 

 

এম আর স্বাধীন : মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন “বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া(বিএসইউএম)” এর ২০১৯ সালের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আগামী এক বছরের জন্য সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ফয়জুল হক  এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আতিকুর রহমান মুজাহিদ। সদ্য  বিলুপ্ত কমিটিতে তারা দু’জনে যথাক্রমে  সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং জয়েন্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন ।

কুয়ালালামপুরের একটি হোটেলে রবিবার (৩১ মার্চ) জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন Mahsha ইউনিভার্সিটির প্রফেসর আবুল বাশার, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার এসিস্টেন্ট প্রফেসর মুহাম্মদ আলি তারেক এবং উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আব্দুল কুদ্দুস। উপদেষ্টা  প্রফেসর আব্দুল কুদ্দুস ৯১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন ।

কমিটিতে  সহ-সভাপতি হিসেবে জহিরুল ইসলাম , মুহিব্বুল্লাহ সরকার ,শরিফ উদ্দিন বোরহান উদ্দিন ,আলী হায়দার ও শাপলা মেহজাবিন,
যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে লিউরোনা চৌধুরী ,আব্দুল্লাহ আল মামুন ও বুরহানুদ্দিন রব্বানি, সাংগঠনিক সম্পাদক হিসেবে এনামুল হক ,সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান ও লিউরানা চৌধুরী ,দপ্তর সম্পাদক রেদওয়ানুল করিম ,আবরার হাবিব, মিডিয়া সম্পাদক খান শুভ ,মাহফুজ ,আব্দুর রহমান,অনুষ্ঠান ব্যবস্থাপনা সম্পাদক আদনান ,জুবায়ের ,আল ইমরান ও বান্না,কল্যাণ সম্পাদক মঞ্জুরুল, ধর্ম বিষয়ক সম্পাদক ওবায়দুল হক ,মুস্তাফিজুর ও বিকাশ চন্দ্র, স্কলার্শীপ বিষয়ক সম্পাদক মোস্তফা শাহীন, ওয়ারেসুল আলম ও নাফিজুল ইসলাম,পাবলিসিটি সেক্রেটারী আবির ও হানিফা,লিবারেশন ওয়ার সেক্রেটারি ইফতেখার ও ফুয়াদ, স্বাস্থ্য  বিষয়ক সম্পাদক শামসুল কবির ও পিনাক,আইটি সেক্রেটারি সালাতু জামান ও তাওহীদ,রিসার্চ সেক্রেটারি শরীফ হোসেন ও হেলাল উদ্দিন,এডুকেশন সেক্রেটারি মাহফুজ ও শোভন,স্পোর্টস সেক্রেটারি রাকিব ,খালিল ও নূরে আলম এবং কার্যকরী সদস্য হিসেবে সাজ্জাদ ,রাব্বি ,তাসবির, নুমান, তুষার, ফুয়াদ ও ফাওয়াজ এর নাম ঘোষণা করা হয় ।

উল্লেখ্য যে, ২০১৪ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া( Bangladeshi Studesnts’ Union Malaysia (BSUM) মালয়েশিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন। বাংলাদেশী ছাত্রদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ করে তাদেরকে শিক্ষা-দীক্ষার পাশাপাশি এক্সট্রা কারিকুলার একটিভিটি তে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা সহ বিভিন্ন ধরনের কর্মসূচীর আয়োজন করে আসছে। এসব কর্মসূচীতে বিশ্বখ্যাত দেশী-বিদেশী স্কলার, গবেষক, ইয়ুথ লিডার সহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অতিথি হিসেবে উপস্থিত থাকেন। মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ এম্বাসির সাথে সমন্বয় সাধন করে দেশের উন্নয়ন-অগ্রগতি ও বিভিন্ন সেক্টরে বাংলাদেশীদের অবদান মালয়েশিয়ায় তুলে ধরতেও বি এস ইউ এম কাজ করে যাচ্ছে। বহিঃবিশ্বে বাংলাদেশের অবস্থান তুলে ধরতে এই কমিটি অর্থবহ ভূমিকা রেখে আসছে, ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন উপস্থিত অতিথিবৃন্ধ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com