শনিবার, ১৫ মে ২০২১, ০১:৫১ অপরাহ্ন

মেসেঞ্জারে এবার ভয়েস কমান্ড চালুর পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ

প্রতীকী ছবি

খবরের আলো ডেস্ক :

 

মেসেঞ্জারে এবার ভয়েস কমান্ড চালুর পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ। এই ফিচারের ফলে ব্যবহারকারীরা তাদের মেসেজ মুখে বলেই পাঠাতে পারবেন। শুধু তাই নয়, চাইলেই বিভিন্ন কাজের জন্য আগে থেকে রিমাইন্ডারও দেওয়া যাবে।

জানা গেছে, দ্রুতই ভয়েস কমান্ড ফিচার চালু করতে পারে মেসেঞ্জার। এজন্য ফেসবুক কর্তৃপক্ষ কাজও শুরু করে দিয়েছে। ইতোমধ্যে নিজস্ব পরিসরে পরীক্ষামূলকভাবে ভয়েস কমান্ড ফিচার চালু করেছে ফেসবুক। সেখানে সফলতা পাওয়া গেলে সবার জন্য এটা উন্মুক্ত করে দেওয়া হবে।

ফেসবুকের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে জানান, তারা অভ্যান্তরীণভাবে ফিচারটির পরীক্ষা চালিয়েছে। তাদের কর্মীদের মধ্যে নতুন পদ্ধিতিটির পরীক্ষা চালিয়ে এক অন্য ধরনের অভিজ্ঞতা পেয়েছেন। এই মুহূর্তে তারা এর বেশি কিছু শেয়ার করতে চান না।

হাতের ওপর নির্ভরশীলতা কমাতে ভয়েস কমান্ড ম্যাসেঞ্জারকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে আশা করছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। ফেসবুক ম্যাসেঞ্জার চাইছে নিজেদের এসএমএস, স্ন্যাপচ্যাট, অ্যান্ড্রয়েড বার্তা এবং অন্যান্য টেক্সটিং প্ল্যাটফর্ম থেকে আলাদা করতে। বর্তমানে ১৩০ কোটি সক্রিয় ব্যবহারকারী ম্যাসেঞ্জার ব্যবহার করেন। আর ম্যাসেঞ্জার স্টোরিজ ব্যবহার করেন ৩০ কোটি ব্যবহারকারী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com