শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন

শ্রীপুরে হাসপাতালের গ‍্যারেজ থেকে চুরি হয়ে গেল এম্বুলেন্সের যন্ত্রপাতি

খবরের আলো :

মহিউদ্দিন আহমেদ ,শ্রীপুর( গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গ্যারেজে থাকা একটি এম্বুলেন্সের যন্ত্রপাতি চুরি হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে চালক না থাকায় হাসপাতালের গ্যারেজে পরে থাকা অন্য ২টি এম্বুলেন্সও অযন্ত ও অবহেলায় নষ্ট হচ্ছে।

হাসপাতাল কর্তৃপক্ষের তথ্যমতে, ২০০৮ সালের পর থেকে বিভিন্ন সময় ধাপে ধাপে রোগী পরিবহনের কথা বিবেচনা করে সরকার এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি এম্বুলেন্স সরবরাহ করেন। এর আগেই একটি এম্বুলেন্স চালু অবস্থায় ছিল। তবে আরো একটি এম্বুলেন্স পরিত্যক্ত অবস্থায় হাসপাতাল চত্তরে দীর্ঘদিন ধরে পরে রয়েছে। এদিকে এম্বুলেন্স থাকার পরও চালক না থাকা ও রক্ষণাবেক্ষনের অভাবে হাসপাতালে একযুগে ৩টি এম্বুলেন্স অব্যবহৃত হয়ে পড়ে রয়েছে। এগুলো একটি গ্যারেজে তিনটি আলাদা আলাদা কক্ষ নির্মাণ করে রাখা হয়েছিল।

সম্প্রতি একটি কক্ষ খুলে দেখা যায়, একটি এম্বুলেন্সে থাকা বিভিন্ন যন্ত্রপাতি নেই। তবে হাসপাতালে থাকা ৩টি এম্বুলেন্সের মধ্যে দীর্ঘদিনেও ২টির রেজিষ্ট্রেশন করেনি কর্তৃপক্ষ। একটির রেজি নাম্বার গাজীপুর চ-০২-০০৩২।

হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মইনুল ইসলাম জানান, তিনি যোগদানের সময় হাসপাতালে ২টি ব্যবহারযোগ্য এম্বুলেন্স ছিল। এর মধ্যে আবার একটি চালু ও অপরটি সামান্য যান্ত্রিক ক্রুটিযুক্ত। চালক না থাকায় ৩টি এম্বুলেন্স আলাদা আলাদা কক্ষে তালাবদ্ধ করে রাখা ছিল। গত কিছু দিন আগে তালাবদ্ধ কক্ষ খুলে দেখা যায় একটি এম্বুলেন্সের বিভিন্ন যন্ত্রপাতি নেই। বিষয়টি আমি অবগত হওয়ার পরই আবাসিক চিকিৎসক(আরএমও)কে প্রধান করে ৫সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করি। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট দেয়ার কথা।

তিনি আরো জানান, হাসপাতালে দীর্ঘদিনেও একজন নিয়মিত চালক পাওয়া যায়নি। এম্বুলেন্স থাকার পরও চালকের অভাবে এখানে রোগীদের সেবা দেয়া যাচ্ছে না। সবশেষ গত বছরের নভেম্বর মাসে হাসপাতালের এম্বুলেন্স চালক শিমুল টাঙ্গাইল সদর হাসপাতালে বদলী হয়ে যাওয়ায় চালক শূণ্য হয়ে পড়ায় এ সেবা থমকে গেছে।

এ বিষয়ে হাসপাতালের আবাসিক চিকিৎসক(আরএমও)ফতেহ আকরাম গনমাধ্যম কর্মীদের কোন তথ্য দিতে অপরাগতা প্রকাশ করেন।

গাজীপুরের সিভিল সার্জন ডা: সৈয়দ মঞ্জুরুল হক জানান, তিনি এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছেন। এর ভিক্তিতে ইতিমধ্যেই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তাকে শোকজ করা হয়েছে। এম্বুলেন্সের যন্ত্রপাতি চুরি যাওয়ার বিষয়ে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com