রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৬:৫৬ পূর্বাহ্ন

রাসেল তাণ্ডবে কলকাতার জয়

খবরের আলো ডেস্ক :

 

 

ব্যাটে বল লাগছে, আর উড়ে পড়ছে গ্যালারিতে। ছক্কা মারার শপথ নিয়েই যেন নেমেছিলেন আন্দ্রে রাসেল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর করা ২০৫ রান টপকে যেতে হলে ছক্কা ছাড়া উপায়ও ছিল না। ফর্মের তুঙ্গে থাকা ক্যারিবিয়ান হার্ডহিটারের সামনে কোহালিদের এই সংগ্রহটাও হয়ে গেল ‘ছেলেখেলা’। মাত্র ১৩ বলে হার না মানা ৪৩ রানের টর্নেডো ইনিংস খেলে রাসেল নিশ্চিত করেছেন কলকাতা নাইট রাইডার্সের ৫ উইকেটের জয়।

রানে ফিরলেন বিরাট কোহলি। এবি ডি ভিলিয়ার্সকেও পাওয়া গেল চেনা রূপে। এই দুই ব্যাটসম্যানের ঝড়ো হাফসেঞ্চুরিতে বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে করে ২০৫ রান। তাতে চলতি আইপিএল মৌসুমে প্রথম জয়ের আশা জাগে তাদের। কিন্তু ‘নির্দয়’ রাসেলে সব পাল্টে গেল। টর্নেডো এক ইনিংস খেলে ৫ বল আগেই অসাধারণ এক জয় এনে দিয়েছেন তিনি কলকাতাকে। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। অন্যদিকে ৫ খেলায় এখনও জয়হীন বেঙ্গালুরু।

১৯তম ওভারেই খেলার মোড় পাল্টে দেন রাসেল। টিম সাউদির করা ওই ওভারে নিয়েছেন ২৯ রান, ছক্কাই মেরেছেন তিনি চারটি। সব মিলিয়ে ১ চারের সঙ্গে ৭ ছক্কায় ১৩ বলে করেছেন অপরাজিত ৪৮ রান। এমন পারফরম্যান্সের পর ম্যাচসেরার পুরস্কার তার হাতেই মানায়। রাসেল ঝড়ের আগে ক্রিস লিনের ৩১ বলে করা ৪৩ রান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। অবদান রেখেছেন নিতিশ রানা (৩৭) ও রবিন উথাপ্পা (৩৩)।

বেঙ্গালুরুর হারের পেছনে নিশ্চিতভাবে কাঠগড়ায় উঠবেন টিম সাউদি। উইকেট তো পানইনি, কিউই পেসার ৪ ওভারে খরচ করেছেন ৬১ রান! ব্যর্থতার ভিড়ে ৩.১ ওভারে পবন নেগি ২১ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ সময় পার করে বেঙ্গালুরু। অধিনায়ক কোহলি ৪৯ বলে ৯ চার ও ২ ছক্কায় করেন ৮৪ রান। ডি ভিলিয়ার্স ছিলেন আরও ভয়ঙ্কর, ৩২ বলে ৫ চার ও ৪ ছক্কায় খেলেন ৬৩ রানের ঝড়ো ইনিংস। এরপর মার্কাস স্টোইনিস ১৩ বলে অপরাজিত ২৮ রানের ইনিংস খেললে বেঙ্গালুরু ৩ উইকেটে দাঁড় করায় ২০৫ রানের বিশাল সংগ্রহ।

কিন্তু বিধ্বংসী রাসেলে এই সংগ্রহটাও অনায়াসে পেরিয়ে গেছে কলকাতা। ক্রিকইনফো

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com