বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে ‍‌‌কটূক্তি: ৩ দিনের রিমান্ডে চবি শিক্ষক

খবরের আলো রিপোর্ট :

 

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক মাইদুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার এ রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের পক্ষ থেকে রোববার পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। সোমবার শুনানি করে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বলেন, মামলার তদন্তের স্বার্থে শিক্ষক মাইদুলকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তার সঙ্গে কোনো সন্ত্রাসী গোষ্ঠীর যোগাযোগ আছে কি-না তাও রিমান্ডে নিয়ে খতিয়ে দেখা হবে।

শিক্ষক মাইদুল ইসলামের আইনজীবী ভূলন লাল ভৌমিক বলেন, হাইকোর্টে জামিনের আবেদন করা হয়েছে জানিয়ে রিমান্ড শুনানি স্থগিত রাখার আবেদন করেছিলাম। কিন্তু তা আমলে না নিয়ে আদালত তিন দিনের রিমান্ডে মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত ২৩ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলামের নামে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সদস্য ইফতেখার উদ্দীন আয়াজ।

এ ঘটনায় গত ৬ আগস্ট বিচারপতি ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ তাকে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। এরপর উচ্চ আদালতের আদেশে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছিল।

আট সপ্তাহ শেষে গত সোমবার (২৪ সেপ্টম্বর) তিনি আদালতে আত্মসমর্পণ করলে শুনানি শেষে আদালতে তাকে কারাগারে পাঠান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com