শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকা

খবরের আলো ডেস্ক :

 

২০১৮ ব্যালন ডি’অর জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফরাসি ফুটবল পত্রিকা ফ্রান্স ফুটবল। এই তালিকায় লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার ও মোহামেদ সালাহ’র পাশাপাশি লুকা মডরিচও স্থান করে নিয়েছেন।

ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকার বাকীরা হলেন-সার্জিও আগুয়েরো, অ্যালিসন বেকার, গ্যারেথ বেল, করিম বেনজেমা, এডিনসন কাভানি, থিবো কুর্তোয়া, কেভিন ডি ব্রুইনা, রবার্তো ফিরমিনো, ডিয়েগো গডিন, আঁতোয়া গ্রিজম্যান, এডেন হ্যাজার্ড, ইসকো, হ্যারি কেন, এনগোলা কন্তে, হুগো লরিস, মারিও মানজুকিচ, সাদিও মানে, মার্সেলো, কিলিয়ান এমবাপ্পে, ইয়ান ওবালাক, পল পগবা, ইভান রাকিটিচ, সার্জিও রামোস, লুইস সুয়ারেজ ও রাফায়েল ভারানে।

উল্লেখ্য, ১৯৫৬ সাল থেকে ব্যালন ডি’অর পুরস্কারটি দিয়ে আসছে ফরাসি ফুটবল পত্রিকা ফ্রান্স ফুটবল। বার্ষিক ভিত্তিতে বিগত এক বছরের খেলার মানের ওপর নির্ভর করেই কোনো ফুটবলারকে এই পুরস্কার দেয়া হয়। পুরস্কারটি পেতে হলে তাকে অবশ্যই উয়েফা অনুমোদিত কোনো ক্লাবে খেলতে হবে।

১৯৯৫ সাল পর্যন্ত এই পুরস্কারটি পেতেন শুধুমাত্র ইউরোপীয় জাতিভুক্ত খেলোয়াড়রাই। আর এই পুরস্কারের জন্য ভোট দেন ইউরোপের ফুটবল সাংবাদিকরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com