বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৪৬ অপরাহ্ন

শ্রীপুরে জমি বেদখলের বিরুদ্ধে ক্ষতিগ্রস্থ পরিবারের মানববন্ধন

খবরের আলো :

মোঃ আনোয়ার হোসেন, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদের সামনের সড়কে ডান পাশে মঙ্গলবার বেলা সাড়ে ১০ টারদিকে পৈত্রিক এবং কেনা জায়গায় বসতবাড়ি ও কৃষি জমি বেদখলের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয় । এতে পরিবারের অর্ধশতাধিক সদস্য বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন।
ভুক্তভোগীরা হারুন-আর-রশিদ জানান, শ্রীপুর পৌর শহরের মাওনা-শ্রীপুর সড়কের পাশে তাঁদের নিজ মালিকানায় সোয়া পাঁচ বিঘা জমি দীর্ঘদিন ভোগ করে আসছেন। এই জামিতে তাঁদের নিজের বাড়ি ও ফসলি জমি রয়েছে। সম্পতি স্থানীয় আফির বেপারী, আফতাব বেপারী, এমদাদ বেপারী, লতিফ বেপারী ও অন্যান্যরা একাধিক ভুয়া দলিলের মাধ্যমে উক্ত জমির মধ্যে ৪২শতাংশ জমি নিজেদের দাবি করে দখল করে নেয়। দখলকৃত এই জমির প্রচলিত মূল্য প্রায় ৩ কোটি টাকা। বাঁকি জমিটিতে কৃষি ফসল চাষ করা হতো। কিন্তু সম্প্রতি তারা ওই জমিগুলোতে যেতে বাধা দিচ্ছে এবং দখরের চেষ্টা করছে।

মানববন্ধনে উপস্থি হজরত আলী বলেন, অভিযুক্তরা দীর্ঘদিন যাবত আমাদের সহজ-সরল পেয়ে নির্যাতন করে যাচ্ছে। তারা স্থানীয়দের কাছে আতঙ্ক। যখন তখন তারা লোকজন নিয়ে সাধারণ মানুষের জমি দখল করে। প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলে না। মানববন্ধনে অংশ নেওয়া অপর প্রতিবেশী মাইনদ্দিন বলেন, মাওনা-শ্রীপুর সড়কে ৮শতাংশ জমির ওপর তিনটি দোকান দখল করেছে এই চক্রটি। স্থানীয় বাসিন্দা মুফতি শহিদুল ইসলাম বলেন, অভিযুক্ত এই চক্রের সদস্যরা এলাকায় সাধারণ মানুষের জমি দখল করে। আমার নিজের জমি অবৈধভাবে দখল করে সেখানে বাড়ি ও মসজিদ তৈরি করেছে। তাদের ভয়ে কেউ এসব কাজে বাধা দিতে আসে না। আমরা এই চক্রের দখলবাজীর অবসান চাই।
অভিযুক্ত আফির বেপারী সাংবাদিকদের জানান, তাদের দাদার সম্পত্তি উল্টো হারুনরাই দখল করে খাচ্ছে । অভিযুক্তদের মধ্যে এমদাদ বেপারী তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, জমিটি আমাদের। জমির বৈধ কাগজপত্র আমাদের কাছে থাকার পরেও দীর্ঘদিন হারুন অর রশিদরা জমিটি দখল করে রাখে। বিষয়টি নিয়ে আদালতেও যাওয়া হয়েছে। আদালত উক্ত জমিতে সকল প্রকাল কার্যক্রম আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। এ বিষয়ে বক্তব্য জানতে আফির বেপারীর ব্যক্তিগত মোবাইলে ফোন দিলে তনি রিসিভ করেননি।শ্রীপুরে জমি

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com