মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বড়াইগ্রামে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত উদাসীনতায় হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ মাধবপুরে পানি চলাচলের নালার মুখে ইউপি সদস্যের বাঁধ নির্মাণ শতাধিক পরিবারের দুর্ভোগ মহামারী করোনা ও লকডাউনে মোটরসাইকেল ব্যবসা পরিস্থিতি দীর্ঘ ১২ বছর পর ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান, ক্ষমতায় নাফতালি বেনেট ঋণের অপব্যবহার ঠেকাতে কেন্দ্রীয় ব্যাংকের কঠোরতা এবার হজ পালনের সুযোগ পাচ্ছে ৬০ হাজার সৌদি নাগরিক এবার বাংলাদেশে ভ্যাট নিবন্ধন নিয়েছে সামাজিকমাধ্যম ফেসবুক রুহিয়ায় কৃষকের কার্ড দিয়ে মধ্যস্বত্বভোগীদের ব‍্যবসা জাতীয় সংসদ উপনির্বাচনে তিনটি আসনের প্রার্থী নাম ঘোষণা করেছেন আওয়ামী লীগ 

স্বাস্থ্য খাতের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের বিচারের দাবীতে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়ন বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করে নাগরিক আন্দোলন মঞ্চ।
সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম তার লিখিত বক্তব্যে বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ন জেলা সাতক্ষীরা। এই জেলার ২২ লক্ষ্য মানুষের সরকারী স্বাস্থ্য সেবা আজ হুমকির মুখে। এখানকার সরকারী হাসপাতাল গুলোর চিকিৎসকরা হাসপাতালে সময়মত উপস্থিত থাকেন না, অনেকেই আবার ঠিকমত রুগীও দেখননা। বরং তারা নিয়মিতই তারা রুগীদের নানাকৌশলে দালাল চক্রের মাধ্যমে বিভিন্ন বেসরকারী ক্লিনিক, হাসপাতাল ও প্রাইভেট চেম্বারে ভাগিয়ে নিয়ে গলাকাটা ফিস নেন। এছাড়া সরকারী হাসপাতালের এক্সরে মেশিন, আলট্রোসনা মেশিন, ইসিজি মেশিনসহ উচ্চ মূল্য কিনা বিভিন্ন ষড়যন্র নষ্ট হয়ে পড়ে থাকে দিনের পর দিন। হাসপাতালের টয়লেট ও কিচেন করুন অস্বাস্থ্যকর। তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরে সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়ন সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্স যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ের জন্য কোটি কোটি টাকা বরাদ্দ দেয়। কিন্তু মালামাল ও যন্ত্রপাতি বুঝে না পাওয়া সত্ত্বেও সাতক্ষীরার তৎকালীন সিভিল সার্জনসহ তার অফিসের কতিপয় দুর্নিতীবাজ কর্মচারী পারস্পরিক যোগসাজসে মালামাল বুঝে নেয়া হয়েছে মর্মে মিথ্যা প্রত্যয়ন দিয়ে সম্পূর্ণ অর্থ সরকারী কোষাগার থেকে তুলে নেন। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি তদন্ত টিম আকষ্মিক সাতক্ষীরা সিভিল সার্জন অফিস উপস্থিত হয়ে মালামাল ও যন্ত্রাংশ দেখতে চাইলে বিষয়টি জানাজানি হয়। ইতিমধ্যে মালামাল বুঝে নেয়ার জন্য গঠিত সার্ভে কমিটি তাদের স্বাক্ষর জাল করা হয়েছে মর্মে লিখিতভাবে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জনকে জানিয়েছেন ওই কমিটির তিন চিকিৎসক। এমতাবস্থায় সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়ন বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবী জানিয়েছেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের নেতারা।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ২৩ এপ্রিলের পরিবর্তে  ২৪ এপ্রিল বুধবার সিভিল সার্জন অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হবে  এবং জড়িতদের গ্রেফতারের দাবীতে স্মারকলিপি লিপি প্রদান করা হবে।
সংবাদ সম্মেলনে এ সময় আরা উপস্থিত ছিলেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক ফাহিমুল হক কিসলু, জাসদের কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির জেলা সভাপতি সুধাংশ শেখর, মুক্তিযোদ্ধা সুভাস সরকারসহ নাগরিক আন্দোলন মঞ্চের নেতা-কর্মীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com