রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড সৌম্য’র

খবরের আলো  ডেস্ক :

 

 

লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সৌম্য সরকার।

আজ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৮-১৯ মৌসুমের ফাইনাল ম্যাচ খেলতে নেমে ১৬টি ছয় ও ১৪টি চারের ঝড়ো ইনিংসে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। সেই সাথে বিশাল রানের পাহাড় তাড়া করে চ্যাম্পিয়ন হয় আবাহনী। রানার্সআপ শেখ জামাল।

বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি শেখ জামালের। ২৫ রানেই ইমতিয়াজ ও রাকিনের উইকেট হারায় তারা। ফারদীন ৩৪ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। তবে, তানবীর হায়দারের অপরাজিত ১৩২ রান বড় সংগ্রহের ভীত গড়ে দেয় জামালের।

এরপর ইলিয়াস সানির ৪৫ ও মেহরাব হোসেনের ৪৪ রানের সুবাদে, ৯ উইকেট হারিয়ে ৩১৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় শেখ জামাল। লক্ষ্য তাড়া করতে নেমে, শুরুতেই আগ্রাসী ঢংয়ে খেলে আবাহনী। জামালের বোলারদের শত চেষ্টাও ভাঙ্গতে পারছিলো না মোসাদ্দেকের দলের উদ্বোধনী জুটি।

এদিকে দেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের রেকর্ড বইয়ের পাতা তছনছ করে দিয়েছেন সৌম্য সরকার। এই ফরম্যাটের ক্রিকেটে এতদিন ১৯০ রানের ইনিংস নিয়ে শীর্ষে ছিলেন রকিবুল হাসান। লাল সবুজের প্রথম ব্যাটসম্যান হিসেবে ২০০ রানের মাইলফলক স্পর্শ করলেন এই ড্যাশিং আবাহনী ওপেনার।

২০০ রানের অনন্য রেকর্ডের দিনে এই টাইগার রেকর্ড গড়লেন ছক্কারও। ভেঙেছেন নিজের রেকর্ড। এক ইনিংসে ১১টি ছক্কায় বিগত দিনগুলোতে তার নামের পাশে ছিল স্রেফ মাশরাফি বিন মুর্তজা ও সাইফ হাসানের নাম। ক্ষুরধার ব্যাটে শেখ জামাল বোলারদের ওপর স্টিম রোলার চালিয়ে ১৫ ছক্কায় নিজেকে এবং মাশরাফি ও সাইফকেও টপকে এখন তিনিই সেরা।

ডাবল সেঞ্চুরির ইনিংসটি সৌম্য সাজিয়েছেন ১৪ চার ও ১৬টি ছয়ে। ১৪৯ বল খেলে তিনি ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। সে সময় স্ট্রাইক রেট ছিল ১৩৪.২২। ইমতিয়াজকে বাউন্ডারি হাঁকিয়ে সৌম্য ডাবল পূর্ণ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com