শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে যেকোনো মূল্যে রুখতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে যেকোনো মূল্যে রুখে দিতে হবে এবং জঙ্গিদের বিরুদ্ধে তীব্র সামাজিক আন্দোলন গড়ে তুলে এদের মূলোৎপাটন করতে হবে।

শনিবার রাজধানীর দারুস সালামে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ফরিদুল আলম।

কামাল আহমেদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে সরকার জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী জঙ্গি সংগঠনগুলোর বিরুদ্ধে সব সময় তৎপর রয়েছে। জঙ্গিদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি দেশে ও দেশের বাইরে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি ডাক্তারদের ঢাকার বাইরে পোস্টিং দেওয়া হলে সেখানে তারা থাকতে চান না। এটা খুবই দুঃখজনক। তিনি রোগীদের পর্যাপ্ত সময় দেওয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কোন রোগী যাতে ভুল চিকিৎসার শিকার না হন, সেদিকে বিশেষভাবে সচেতন থাকতে হবে।

সভাপতির বক্তব্যে ফরিদুল আলম বলেন, যুগোপযোগী শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী সৃজনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস বিভিন্ন কোর্স পরিচালনা করছে। শিল্পকারখানার কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে এই বিশ্ববিদ্যালয় হতে অকুপেশনাল এনভায়রনমেন্টাল হেলথে মাস্টার্স ডিগ্রি অর্জনকারী ছাত্রছাত্রীরা কাজ করছে জানিয়ে তিনি কর্মীদের স্বাস্থ্যনিরপত্তা বিষয়ে শিল্পকারখানাগুলোকে আরও উদ্যোগী করতে শিল্প মন্ত্রণালয়ের সহায়তা কামনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com