বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

মা” তুমি আমাকে একটি সু-সন্তান দাও, দেশ তোমাকে উন্নত রাষ্ট্র উপহার দেবে শেখ আফিল উদ্দিন এমপি

খবরের আলো :
মোঃ আয়ুব হোসেন পক্ষী,বেনা‌পোল প্রতিনিধি: ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন “মা” কথাটি খুবই ছোট্ট কিন্তু বর্ণনা অনেক। যাকে নিয়ে সারাদিন ধরে কথা বলা যায় কিন্তু মা’য়ের গুণের কথা বলে শেষ করা যায় না। যিনি দীর্ঘমাস শত যন্ত্রণার মাঝেও সন্তানকে গর্ভে ধারণ করেন আর ভূমিষ্ট হওয়ার পর লালন পালন করেন। তখন ছোট্ট শিশুটির সাথে কতো কথাই না বলেন “মা”। স্বপ্ন দেখান। তোকে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করে গড়ে তুলব, ডাক্তার বানাব, ইঞ্জিনিয়ার বানাব এমনকি দেশের প্রধাণ মন্ত্রী বানাব। তাই, সকল মায়ের কাছে বিনয়ের সাথে অনুরোধ করে বলি! “মা” তুমি আমাকে একটি সু-সন্তান দাও, দেশ তোমাকে উন্নত রাষ্ট্র উপহার দেবে। মঙ্গলবার বেলা ১১টার সময় শার্শা উপজেলা কলেজের নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন শেষে অত্র কলেজ প্রাঙ্গনে আয়োজিত “মা” সমাবেশে প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।
শার্শা উপজেলা কলেজের নব নির্মিত (৪তলা) একাডেমিক ভবনের উদ্বোধনের আগে একই দিন সকাল ৯টা থেকে উপজেলার আরো ৫টি নব নির্মিত শিক্ষা ভবনের উদ্বোধন করেন শেখ আফিল উদ্দিন এমপি।
উক্ত নব নির্মিত শিক্ষা ভবনগুলো হলো- শার্শা’র পান্তাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শার্শা দাখিল মাদ্রাসা, স্বরুপদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন, স্বরুপদাহ মাদ্রাসা ও শ্যামলাগাছী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত দ্বিতল ভবন।
শার্শা উপজেলা কলেজের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত “মা” সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, এই পৃথিবীতে মা’ই সন্তানের সবচেয়ে আপনজন। মা’ই প্রথম এবং শ্রেষ্ঠ শিক্ষক। তাই, জন্মের পরে তুমি “মা” তোমার সন্তানকে আদরের সাথে যে স্বপ্নগুলী দেখিয়েছিলে তা ওয়াদা ভেবে বাস্তবে রুপান্তরিত করো। তাতে, শার্শা উপজেলার সকল মা-বাবা তার সন্তানকে সু-সন্তানে পরিণত করতে আর্থিক কষ্ট পেলে তার কিছুটা দ্বায়ভার আমাকে দিও। কিন্তু লক্ষ্য একটাই। প্রত্যেক সন্তানকে লেখাপড়া শিখিয়ে সু-সন্তানে পরিণত করতে। তাহলে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন আর প্রধান মন্ত্রী শেখ হাসিনার রুপকল্প-২০২১-৪১ গঠনে খুবই সহায়ক হবে।
প্রখর তাপমাত্রাকে উপেক্ষা করে ১১ টা ৫৫ মিনিট থেকে ১২ টা ২০ মিনিট পর্যন্ত দীর্ঘ ১ ঘন্টা ২৫ মিনিটের ঘাম ঝরা বক্তব্যে শেখ আফিল উদ্দিন আরো বলেন, আওয়ামীলীগ সরকার আমলে দেশে যে পরিমাণের উন্নয়ন হচ্ছে তা দৃশ্যমান। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও প্রয়োজনীয় উন্নয়নমূখী বিল্ডিং, ব্রিজ, রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ নতুন ভবনের উদ্বোধন হচ্ছে। যা চলমান থাকলে প্রধাণ মন্ত্রীর রুপকল্প ২০২১-২০৪১ বাস্তবায়ন হবে। আমরা হবো উন্নয়নশীল দেশের বাসিন্দা। তাই, উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে আসন্ন আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার মার্কা নৌকা প্রতিকে ভোট দিতে হবে।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক সালেহ আহমেদ মিন্টু, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, অহিদুজ্জামান অহিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, আলেয়া ফেরদৌস, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, শার্শা মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, উপজেলা বাস্তহারালীগের সভাপতি আবুল হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, লক্ষণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামাল চেয়ারম্যান, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান, মাদ্রাসার সুপার আনোয়ার হোসেন, পাইলট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক শহিদুল ইসলাম, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমানসহ স্থানীয় আওয়ামীগের সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মী, সূধী সমাজ, অত্র কলেজ, স্কুল মাদ্রাসার সকল অবিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও কোমলমতী শিক্ষার্থীরা।
অনুষ্ঠানটির উপস্থাপনা করেন শার্শা উপজেলা কলেজের শিক্ষার্থীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com