শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৯:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন

শ্রীপুরে শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দেওয়ার ঘটনায় শিক্ষার্থীদের মানববন্ধন

bty

খবরের আলো :

মহিউদ্দিন আহমেদ ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় বর্ণমালা কিন্ডার গার্টেন নামের শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দেয়ার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মাওনা চৌরাস্তা স্কুল এসোসিয়েশনের ব্যানারে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সহ¯্রাধিক শিক্ষার্থী, শিক্ষক, প্রতিষ্ঠান পরিচালকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় সাধারণ জনগণ অংশ নেন। প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিদ্যালয়ে আগুন দেয়ার ঘটনা তদন্ত করার দাবি করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য দাবি জানানো হয়।

মাওনা চৌরাস্তা প্রাইভেট স্কুল এসোসিয়েশনের সভাপতি সাহাবুদ্দিন ফরাজীর সভাপতিত্বে শওকত ওসমার সেলিমের পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, আলহাজ্ব শামসুল হক বিএসসি, মুশফিকুর আলম মিলন, রাশেদুল ইসলাম রুবেল, জাহাঙ্গীর আলম, কামাল ফকির প্রমুখ। এছাড়াও বর্ণমালা কিন্ডার গার্টেন, কুসুল কলি বিদ্যানিকেতন, আফতাব বিদ্যানিকেদন, মনিশন এডুকেশন হোম, তথাপি বিগহ বিহার স্কুল, প্রত্যাশা প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল, কেএস ক্যাডেট একাডেমী, এডুকেয়ার প্রি-ক্যাডেট, গোল্ডেন টাচ্ স্কুল, মাওনা আইডিয়াল স্কুলসহ অন্যান্য স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহন করেন।

এব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, এঘটনায় আটক যুবককে অভিযুক্ত করে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যদি আরো কেউ এঘটনার সাথে জড়িত থাকে তাহলে তাকেও খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, শ্রীপুর প্রাচীনতম বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান বর্ণমালা কিন্ডার গার্টেন ১৯৯৫ সালে প্রতিষ্ঠা করা হয়। গত শনিবার বিদ্যালয়টির নিজস্ব নতুন দোতলা ভবন উদ্বোধন স্থানীয় সংসদ সদস্য। নতুন ভবনে শিক্ষাপ্রতিষ্ঠানটির কার্যক্রম স্থানান্তর করা হয়। গত রোববার দিবাগত রাতে বিদ্যালয় ভবনের পাশে নতুন ভবন উদ্ভোধন উপলক্ষ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে বিদ্যালয়ে তালা আটকিয়ে সবাই চলে যায়। গভীর রাতে স্থানীয় জহিরুল ইসলাম জয় নামের এক যুবক ভবনের দেয়াল বেঁয়ে বিদ্যালয় ভবনের ছাদের সিঁড়ির উপরের চালাবিহিন ফাঁকা স্থান দিয়ে ভেতরে ঢুকে শিক্ষক মিলনায়তনের চারটা টেবিল, ৩০টি চেয়ার, একটি কম্পিউটার, তিনটি সিলিং ফ্যান ও একটি প্রিন্টারসহ অফিস কক্ষের যাবতীয় মালামালে আগুন ধরিয়ে দেয়।

পরে শ্রীপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নেভান। এছাড়া আগুন নেভানোর সময় কিন্ডারগার্টেনের ছাদ থেকে জহিরুল ইসলাম নামের এক যুবককে আটক করে পুলিশে দেয়া হলে সে নিজে আগুন দেয়ার ঘটনা স্বীকার করে। এব্যাপারে শ্রীপুর থানা একটি মামলা দায়ের করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com