রবিবার, ২২ নভেম্বর ২০২০, ১১:১৪ অপরাহ্ন

মানবাধিকার পরিস্থিতি ও করনীয় শীর্ষক মতবিনিময় সভা সাতক্ষীরায় অনুষ্ঠিত

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ : বর্তমান মানবাধিকার পরিস্থিতি ও আমাদের করনীয় শীর্ষক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। হিউম্যান রাইটস বিল্ডার্স ফোরাম সাতক্ষীরার আয়োজনে এবং আইন ও শালিস কেন্দ্রের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে প্রেসক্লাবের শহিদ আলাউদ্দিন মিলনায়তনে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়।
হিউম্যান রাইটস ডিফন্ডার ফোরাম এর সভাপতি অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, আইন ও শালিস কেন্দ্রের নির্বাহি পরিচালক শীফা হাফিজা। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক ফাহিমুল হক কিসলু, জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিম, সদস্য সচিব ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক সুভাষ চৌধুরী, কল্যাণ ব্যানার্জি, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মমতাজ আহমদ বাপী, সাবেক সাধারন সম্পাদক আব্দুল বারী, এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্বল, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, আসক উপ-পরিচালক নীনা গোস্বামী, জেলা জেএসডি সভাপতি সুধাংশু শেখর, হিউম্যান রাইটস বিল্ডার্স ফোরামের সমন্বয়কারী আবু আহমদ ফয়জুল কবির, নারী নেত্রী ফরিদা আক্তার বিউটি প্রমুখ।
বক্তারা বলেন, সমাজে নারী ও শিশু নির্যাতন বুদ্ধি পেয়েছে। একই সাথে শিশুকে যৌন নিপীড়ন এবং হত্যা ও বলাৎকারর ঘটনাও বাড়ছে। এ ছাড়া সমাজে হানাহানি বৃদ্ধি পাচ্ছে, বিচার বহির্ভূত হত্যার সংখ্যাও কমছে না। মানুষ বিচার পাবার আশায় ঘুরছে। এমন অবস্থায় দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি ভাল নয় উল্লেখ করে এ থেকে সমাজকে মুক্ত করতে হলে চাই আইনের শাসন, বিচার ব্যবস্থার উন্নয়ন ও সামাজিক সচেতনতা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com