বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

খবরের আলো রিপোর্ট :

 

গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা সামনে রেখে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।

সকাল ৮টা থেকে নয়া পল্টনের কার্যালয়ের সামনে রয়েছে একস্তরের পুলিশ বেষ্টনি; সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন পুলিশ সদস্যরা।

কার্যালয়ের ডানদিকে কিছু দূরে রাখা আছে জলকামানের গাড়ি, সাঁজোয়া যান, প্রিজনভ্যান; কিছুক্ষণ পরপর পুলিশের প্রেট্রোল কারও আসা-যাওয়া করছে এই সড়কে।

পোশাধারী পুলিশ ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর সদস্যরা রয়েছে কার্যালয়ের সামনে।

বিএনপি কার্যালয়ের প্রধান ফটক খোলা থাকলেও পুলিশের কড়া নজরদারির মধ্যে নেতাকর্মীদের কাউকে প্রবেশ করতে দেখা যাচ্ছে না।

তবে রায় ঘোষণার পর আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকাল ১০টা ৫০ মিনিটে কার্যালয়ে আসেন; সঙ্গে আছেন স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন ও বেলাল আহমেদসহ কয়েকজন অফিস কর্মী কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন। বুধবার (১০ অক্টোবর) ঘোষণা হবে এ মামলার রায়। পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারের পাশে অবস্থিত ঢাকার ১নং অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন এ মামলার রায় ঘোষণা করবেন।

এর আগে ১৮ সেপ্টেম্বর রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু এবং সাবেক তিন আইজিপিসহ ৪৯ জন এ মামলার আসামি।

২০০৪ সালের ২১ অগাস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শোভাযাত্রায় গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নিহত হন; আহত হন কয়েকশ নেতাকর্মী।

সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে যান আজকের প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। কিন্তু গ্রেনেডের প্রচণ্ড শব্দে তার শ্রবণশক্তি নষ্ট হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com