রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

শ্রীপুরের ইউ এন ও রেহানা আকতারকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন

খবরের আলো :

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতারকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব মুহম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রেহেনা আকতারকে (১৬২৭৩) অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নারায়ণগঞ্জে পদায়নের আদেশ জারি করেছে।

প্রজ্ঞাপনে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে আগামী ০৯ এপ্রিলের মধ্যে পদায়িত স্থানে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

(বিসিএস) ২৭তম ব্যাচের এই কর্মকর্তা ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে শ্রীপুরে যোগদান করেছিল।

উল্লেখ্য: শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠা করায় জেলা পর্যায়ের সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে ‘জনপ্রশাসন পদক-২০১৮’ পেয়েছেন ইউএনও রেহেনা আকতার।

২০১৮ সালের ২৩জুলাই (সোমবার) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে এই পদক তুলে দেন।

এর আগে তিনি গাজীপুর জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন। এছাড়াও জনসেবায় বিশেষ অবদানের জন্য জনসেবা উদ্ভাবনী পদকও জমা পড়েছিল তার ঝুড়িতে।

শ্রীপুরে যোগদানের পরই তার নানামুখী ভূমিকা সাধারণ লোকজনের মধ্যে প্রশংসার স্বাক্ষর রাখে। পুরো উপজেলায় একযোগে দুই লাখ গাছের চারা রোপন করে তিনি আলোচনায় আসেন। বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন রোধ, দারিদ্র বিমোচন, সরকারের সাফল্য নিয়ে উন্নয়ন মেলা, ভিক্ষুক পুনর্বাসন, ভেজাল প্রতিরোধ ও মাদক নির্মূলে সফলতা ও গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্যসেবায় পরিবহনের ব্যবস্থা তার নিপুণ হাতের ছোঁয়ার ফসল।

ঢাকার মেয়ে রেহেনা আকতারের বাবা আলাউদ্দিন আহমেদ ভুইয়া ছিলেন সামরিক কর্মকর্তা। মা হেলেনা সরকার ছিলেন গৃহিণী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com