শনিবার, ১৫ মে ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

যে কারণে পদত্যাগ করলেন নিকি হ্যালি

খবরের আলো ডেস্ক :

 

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি হতাৎ করেই পদত্যাগ করেছেন। মঙ্গলবার তিনি হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট মার্কিন এক কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার সকালে হোয়াইট হাউসে এক অনুষ্ঠানে তিনি ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের সময় পদত্যাগপত্র জমা দেন। এদিন হ্যালির পদত্যাগের ঘোষণা দিয়ে ট্রাম্প তাকে ‘ফ্যান্টাস্টিক পারসন’ বলে উল্লেখ করেন। বলেন, আমরা একসঙ্গে অনেক সমস্যা সমাধান করেছি। এখনও অনেক সমস্যা সমাধানের পথে আছি আমরা। তিনি আমাকে সম্ভবত ছয়মাস আগে পদত্যাগের বিষয়টি জানান।

এদিকে হ্যালি বলেন, এটাই ছিল আমার জন্য পদত্যাগ করার সবচেয়ে উপযুক্ত সময়। এ ক্ষেত্রে ব্যক্তিগত কোনও কারণ নেই। তবে সরকারি কর্মকর্তাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো কখন তার সরে দাঁড়ানোর সময় হয়েছে তা বুঝতে পারা। আমি নিশ্চিত করতে চাই যে এই প্রশাসন ও প্রেসিডেন্টের আরও অধিক যোগ্য ব্যক্তি আছে, যারা এই দেশকে এগিয়ে নিয়ে যাবে।

অন্যদিকে, শিগগিরই জাতিসংঘে যুক্তরাষ্ট্রের শীর্ষ কূটনৈতিক পদটির জন্য একজন উত্তরসূরির নাম প্রস্তাবের পরিকল্পনা আছে বলে জানান ডোনাল্ড ট্রাম্প।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com