শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:৪০ অপরাহ্ন

টঙ্গীর ছায়াকুঞ্জর মালিক ও ব্যবস্থাপনা পরিচালক কারাগারে

খবরের আলো :

 

মো: জসীম উদ্দীন চৌধুরী: টঙ্গীর ছায়াকুঞ্জ হাউজিংয়ের মালিক ও ব্যবস্থাপনা পরিচালককে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। সরকারি খাস জমি দখল ও জলাশয় ভরাটের অভিযোগে পরিবেশ অধিদপ্তরের দায়ের করা মামলায় মঙ্গলবার আদালতে হাজির হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নিন্দেশ দেন।
গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আবদুস সালাম জানান, টঙ্গীর সাতাইল এলাকায় এমএ ওয়াহাব রিয়েল এস্টেট লিমিটেডের ছায়াকুঞ্জ ৫ ও ৬ প্রকল্পের অধীনে শত শত বিঘা সরকারি খাস জমি দখল এবং জলাশয় ভরাটের অভিযোগে প্রতিষ্ঠানের মালিক কামরুল ইসলাম কামু ও ব্যবস্থাপনা পরিচালক শহিদ রেজার বিরুদ্ধে গাজীপুর আদালতে মামলা করে পরিবেশ অধিদপ্তর।
আদালত সমন জারি করলে জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট আদালত-১ এ হাজির হয়ে জামিন চায় অভিযুক্তরা। পরিবেশ অধিদপ্তরের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ওই আদালতের বিচারক ইলিয়াস রহমান জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর নিন্দেশ দেন।
পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, আসামিরা ইতোমেধ্যে ছায়াকুঞ্জ আবাসিক প্রকল্পের নামে পাঁচ’শ বিঘারও বেশি সরকারি খাস জমি ও জলাশয় ভরাট করেছে। জলাশয় ভরাটের আগে পরিবেশ অধিদপ্তর, সিটি কর্পোরেশন বা রাজউক থেকে কোনো অনুমোদন নেয়নি। প্রভাব খাটিয়ে তারা এসব কাজ করে আসছিল। দখল করা এসব জমির জাল-কাগজপত্র তৈরি করে বিক্রি করে ওই দুইজন শত শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com