বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিচার বিভাগে করোনা শনাক্ত ৯৬৫ জনের, চিকিৎসাধীন ৫৯ বিচারক অব্যাহতির বিরুদ্ধে বাদী নারাজি দিচ্ছে মুনিয়া আত্মহত্যা মামলায় বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে প্রতিবেদনের শুনানি আজ হয়নি বাড়ছে ডেঙ্গু: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৭ নির্দেশনা নিজের আইসিইউ সিট ছেলেকে দিলেন মা, অবশেষে বাঁচলেন না কেউই সরকারি বিধিনিষেধ অমান্য করে বৌভাত অনুষ্ঠান করায় ১০,০০০ টাকা জরিমানা সিরাজগঞ্জের রায়গঞ্জে বসতবাড়ির রাস্তা বন্ধ করায় ৪টি পরিবার অবরুদ্ধ মানিকগঞ্জে লকডাউনে কঠোর অবস্থানে গোলড়া হাইওয়ে থানা পুলিশ মাধবপুরে কাশিমনগর বাজারে  অগ্নিকান্ডে ১০ দোকান পুড়ে ছাই, প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি বনপাড়া হাইওয়ে থানার ওসি শফিকুল ইসলামের বদলী, নতুন ওসি মোজাফ্ফর হোসেনের যোগদান বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধাকে মারধর, বাড়িঘর ভাঙ্গচুর

কিশোর আবুল হোসেনের কারণে রক্ষা পেলেন ৫ শতাধিক ট্রেনযাত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

এক কিশোরের সচেতনতায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন পাঁচ শতাধিক ট্রেনযাত্রী। ওই কিশোরের নাম আবুল হোসেন। তার বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর ইউনিয়নের ঈদগাহ টিলায়। সে কমলগঞ্জের কামুদপুর উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

আবুল হোসেনের সচেতনতায় গতকাল মঙ্গলবার (৭ মে) রাত ১১টার দিকে দুর্ঘটনা থেকে রক্ষা পান চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী।

বুধবার কিশোর আবুল হোসেন গণমাধ্যমকে জানায়, গতকাল রাতে একটি কাজ শেষে ফেরার সময় টর্চলাইটের আলোতে সে দেখতে পায় ঈদগাহ টিলা এলাকায় রেলপথের একটি পাত ভেঙে ফাঁক হয়ে আছে। রেলপথের একটি পাত দ্বিখণ্ডিত হয়ে পড়েছে। এ অবস্থায় ট্রেন চলাচল করলে বড় ধরনের দুর্ঘটনার কথা ভেবে সে গ্রামবাসীকে বিষয়টি জানায়।

শমশেরনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ফারুক আহমদ বলেন, ছাত্রটি সচেতন হয়ে বিষয়টি গ্রামবাসীকে না জানালে তিনিও জানতেন না। ট্রেন চলাচল করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেত। তিনি শমশেরনগর স্টেশনমাস্টারকে এবং রেলের গণপূর্ত বিভাগের কর্মকর্তাদের বিষয়টি জানান। তারা দ্রুত ভাঙা রেলপাত সরিয়ে নতুন একটি পাত প্রতিস্থাপন করেন।

শমশেরনগর স্টেশনমাস্টার কবির আহমদ বলেন, আবুল হোসেনের সচেতনতায় সম্ভাব্য রেল দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেল। তিনি খবর শুনে শ্রীমঙ্গলে রেলওয়ের গণপূর্ত বিভাগের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী মনির হোসেনকে জানান। মনির হোসেন তার কর্মীদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে ভাঙা রেলপাত সরিয়ে নতুন একটি পাত স্থাপন করেন। এতে আধা ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com