বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিচার বিভাগে করোনা শনাক্ত ৯৬৫ জনের, চিকিৎসাধীন ৫৯ বিচারক অব্যাহতির বিরুদ্ধে বাদী নারাজি দিচ্ছে মুনিয়া আত্মহত্যা মামলায় বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে প্রতিবেদনের শুনানি আজ হয়নি বাড়ছে ডেঙ্গু: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৭ নির্দেশনা নিজের আইসিইউ সিট ছেলেকে দিলেন মা, অবশেষে বাঁচলেন না কেউই সরকারি বিধিনিষেধ অমান্য করে বৌভাত অনুষ্ঠান করায় ১০,০০০ টাকা জরিমানা সিরাজগঞ্জের রায়গঞ্জে বসতবাড়ির রাস্তা বন্ধ করায় ৪টি পরিবার অবরুদ্ধ মানিকগঞ্জে লকডাউনে কঠোর অবস্থানে গোলড়া হাইওয়ে থানা পুলিশ মাধবপুরে কাশিমনগর বাজারে  অগ্নিকান্ডে ১০ দোকান পুড়ে ছাই, প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি বনপাড়া হাইওয়ে থানার ওসি শফিকুল ইসলামের বদলী, নতুন ওসি মোজাফ্ফর হোসেনের যোগদান বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধাকে মারধর, বাড়িঘর ভাঙ্গচুর

বাজারে আকস্মিক অভিযানে মেয়র আতিকুল

খবরের আলো রিপোটঃ

 

 

রাজধানীর মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজারে আকস্মিকভাবে অভিযান চালিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (৯ মে) দুপুরে ডিএনসিসির আওতাধীন এই বাজারে গিয়ে বেশ কিছু অনিয়ম দেখতে পান তিনি।

অভিযানে গিয়ে মেয়র দেখতে পান অনেক দোকানেই মূল্য তালিকা না টাঙিয়ে ব্যবসা পরিচালনা করা হচ্ছে। কেউ কেউ আবার মেয়রকে দেখে তড়িঘড়ি মূল্য তালিকা টাঙানোর চেষ্টা করেন। মেয়রের এমন আকস্মিক বাজার অভিযানে হকচকিয়ে পড়েন মার্কেটের ব্যবসায়ীরা।

গরুর মাংসের দাম ৫২৫ টাকা নির্ধারণ করা থাকলেও বাজারটির একটি মাংসের দোকানে ৫৫০ টাকা লেখা পোস্টার টাঙানো ছিল। মাংস ব্যবসায়ী আব্দুল কাদির তাৎক্ষণিকভাবে মূল্য তালিকার কাগজটি লুকাতে চাইলেও মেয়র এবং সাথে থাকা স্থানীয় কাউন্সিলর, কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যম কর্মীদের জন্য তা আর সম্ভব হয়নি। পরে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Atiqul-2কোনোভাবেই যেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বেশি না নেওয়া হয় সে বিষয়ে ব্যবসায়ীদের হুঁশিয়ারি করে দেন মেয়র। তিনি বলেন, এই বাজারে বেশ কিছু অসাধু ব্যবসায়ী নির্ধারিত মূল্যের বাইরে অতিরিক্ত দাম নিচ্ছে। আমি তাদের হুঁশিয়ারি করে দিয়েছি, এরপরও যদি তারা দাম বাড়িয়ে নেয়, তাহলে তাদেরকে জরিমানার আওতায় নিয়ে আসা হবে।

মেয়র বলেন, বাজারে একজন অসাধু ব্যবসায়ী ৫৫০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করছিলেন। যার ফলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমি এ ধরনের জরিমানা করতে চাই না। ব্যবসায়ীরা রমজানে ঈমানের সহিত তাদের পণ্য বেচাকেনা করবেন, আমি এটা আশা করি। তারপরও কেউ যদি প্রতারণা করে সে জন্য বাজারে আরও বেশি নজরদারিতে রাখা হবে।

বাজার পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা লাগাতার পাইকারি বাজারে মনিটরিং করছি। দাম নির্ধারণ করে দিয়েছি। কিন্তু খুচরা বাজারে এসে দেখছি আমাদের নির্ধারিত দাম আর থাকে না। কিছু ব্যবসায়ী আছেন যারা আমাদের নির্দেশনা মেনে সুন্দরভাবে ব্যবসা করছেন। আবার কিছু ব্যবসায়ী আছেন যারা অনিয়ম করছেন।

বাজার পরিদর্শনের সময় প্যানেল মেয়র আলেয়া সরোয়ারসহ স্থানীয় কাউন্সিলর এবং সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com