রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন

গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান বিএনপির

খবরের আলো রিপোর্ট :

 

গ্রেনেড হামলা মামলার রায়কে ফরমায়েশি রায় মন্তব্য করে এই রায় প্রত্যাখান করার কথা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১০ অক্টোবর) দুপুর ১ টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, এই রায় রাজনৈতিক উদ্দেশ্যমূলক। ক্ষমতসীন দলের প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এই রায় দেয়া হয়েছে। জাতির দুর্ভাগ্য এই যে সরকার তার প্রতিহিংসা চরিতার্থ করার জন্য আদালতকে ব্যবহার করে আরেকটি ঘৃন্য দৃষ্টান্ত স্থাপন করলো। যেমনটি করেছে মিথ্যা মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে কারাদণ্ড দিয়ে। তাই, এই রায় আমরা প্রত্যাখ্যান করছি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী আহমেদসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে আজ পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে অবস্থিত ঢাকার ১নং অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করেন।

রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

একইসঙ্গে বাকি ১১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। এছাড়া মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com