সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

সাতক্ষীরায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা

খবরের আলো :
শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব‍্যুরো চীফ: জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামালের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থি ছিলেন, ৩৩ বিজিবি উপ-অধিনায়ক মেজর সৈয়দ ফজলে হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট অনিন্দিতা রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা খাতুন, সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার তালা সার্কেল মোঃ অপু সরোয়ার, সহকারী কমিশনার আছফিয়া সিরাত ও সিপিপি খুলনার উপ-পরিচালক মোঃ গোলাম কিবরিয়া । এছাড়া আবহাওয়া অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, সিভিল সার্জন অফিস, জেলা তথ্য অফিস, সিপিবি অফিস, সাতক্ষীরা পৌরসভা, উন্নয়ন সংগঠন বরসা, সুশীলনসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। জরুরী সভায় সিদ্ধান্তগুলো বাস্তবায়নে জেলা প্রশাসক উপস্থিত সকলকে অবগত এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের নির্দেশনা দিয়ে বলেন পানি উন্নয়ন বোর্ডের আওতায় যেসকল নদীর ভেড়িবাধ ঝুকিপূর্ণ রয়েছে সেগুলো অতিদ্রুত মেরামত করতে হবে। প্রয়োজনে যে এলাকায় ভেড়িবাধ ঝুকিপূর্ণ সে এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জনগণের সহযোগিতা নিন এবং দরকার হলে যেখানে খাল খননের উচু মাটি রয়েছে সেখান থেকে মাটি এনে ভেড়িবাধে কাজে লাগান। আবহাওয়া অধিদপ্তর এবং জেলা তথ্য অফিসকে নির্দেশনা দিয়ে বলেন ৪ নং সতর্ক সংকেত চলছে আপনারা আসন্ন ঘূর্ণিঝড় তিতলীর অবস্থা এবং অবস্থান সম্পর্কে বেশি বেশি প্রচার চালান যাতে বেশিরভাগ জনগন বিষয় সম্পর্কে জানতে পারে এবং নিজেরা ঝড় মোকাবেলা করতে প্রস্তুত হতে পারে।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসকে ঘুর্ণিঝড় তিতলী আসার আগেই প্রয়োজনীয় ঔষধ সামগ্রী ও মেডিকেল টিম প্রস্তত রাখার অনুরোধ করেন।তাছাড়া সিপিবি কে বলেন আপনারা জেলায় যত মৎস্য শিকারী ও মাছ ধরার ট্রলার এবং তাদের সমিতিকে আসন্ন ঘুর্ণিঝড়ের বিষয়ে বার্তা পৌছানোর তাগিদ দেন। জেলা খাদ্য নিয়ন্ত্রন অফিসের খোঁজখবর নেন এবং জরুরী ভাবে খাদ্য সামগ্রী প্রস্তত রাখার নির্দেশ দেন। এছাড়া জরুরী ভিত্তিতে শুকনো খাবারের প্রস্তুতিতে তাগিদ দেন।
জেলা পুলিশের পক্ষে জানানো হয় সাতক্ষীরা জেলা পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে। পুর্বের তুলনায় তারা অনেক সংগঠিত। জেলায় দুর্যোগসহ প্রশাসনের সকল কাজে তারা সহযোগিতা করবে পাশাপাশি কেউ যদি আইন ও অর্ডার ব্রেক করে তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহনে প্রস্তুত রয়েছে বলে জানান। এএসপি অপু বলেন দুর্যোগের আগে এবং পরের সমস্ত পরিস্থিতি মোকাবেলায় সাতক্ষীরা পুলিশ প্রস্তুত।
৩৩ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মেজর সৈয়দ ফজলে হোসেন বলেন আমরা বিজিবি সীমান্তের অতন্দ্র প্রহরীর দায়িত্বে নিয়োজিত রয়েছে পাশাপাশি সব সময় প্রশাসনকে সহযোগিতা করে থাকে এবং সবসময় প্রশাসনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। পরিশেষে জেলা প্রশাসক উপস্থিত সকলকে জরুরী সভায় আসার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন আমরা সকলে একসাথে সুসমন্বয়ের মাধ্যমে কাজ করার তাগিদ দেন এবং প্রত্যেক উপজেলা নির্বাহী অফিসারদের এবিষয়ে সর্বদা সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com