মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:৩০ অপরাহ্ন

‘অসমাপ্ত আত্মজীবনী’র স্প্যানিশ সংস্করণের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’র স্প্যানিশ ভাষায় অনূদিত সংস্করণের মোড়ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে ‘অসমাপ্ত আত্মজীবনী’ ৮টি অনূদিত হলো।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে স্প্যানিশ সংস্করণের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। ঢাকায় নিযুক্ত স্পেন দূতাবাসের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘অসমাপ্ত আত্মজীবনী’র স্প্যানিশ সংস্করণ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির জনক বাংলা ভাষার পর সবচেয়ে মিষ্টি ও শ্রুতিমধুর ভাষা বলতেন স্প্যানিশ ভাষাকে। সেই ভাষায় তার অসমাপ্ত আত্মজীবনী অনূদিত হয়েছে। এতে আমি অত্যন্ত খুশি।

তিনি বলেন, যারা গবেষণা করতে চাইবেন, তাদের জন্য মূল্যবান দলিল হিসেবে প্রতীয়মান হবে এই বই। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস-উপমহাদেশের ইতিহাস জানা যাবে এই বইয়ে।

‘অসমাপ্ত আত্মজীবনী’র স্প্যানিশ সংস্করণ আনার জন্য উদ্যোগ নেওয়ায় স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার এবং বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত আলভারো ডি সালাস জিমেনেজ ডি আজকারাতকে ধন্যবাদ জানান বঙ্গবন্ধু কন্যা। ধন্যবাদ জানান স্প্যানিশ অনুবাদক বেঞ্জামিন ক্লার্ককেও।

প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি, আমরা পারস্পরিক সাহিত্য যতো বেশি জানবো, নিজেদের সাংস্কৃতিক চর্চা যতো হবে, নিজেদের সমৃদ্ধ করতে পারবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com