বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

সিরাজগঞ্জ চৌহালীতে ২৫ জেলের কারাদন্ড : ৭ লাখ টাকার জাল ধ্বংস

খবরের আলো :

 

মিঠুন বসাক, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অভিযোগে গত ৬ দিনে যমুনা নদীতে অভিযান চালিয়ে ২৫ জেলেকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৬৩ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়।

আটককৃতরা হলেন- চৌহালীর ঘোড়জান ইউনিয়নের আবু হানিফ (২৮), চাঁন মিয়া (৩৩), খাষপুখুরিয়া ইউনিয়েনের গোলাম মোস্তফা (২৯), শামছুল ইসলাম (২৫), স্থল ইউনিয়নের সোহেল রানা (২১), রতন মিয়া (১৭), মালেক জিন্নাহ (২৬), সাইফুল ইসলাম (২৪), এরশাদ আলী (২৮), জহুরুল ইসলাম (২৫), আলমগীর হোসেন (২৪), ওয়াজেদ আলী (২৮), জহির উদ্দিন (২৫), উমরপুর ইউনিয়নের ইমদাদুল হক (৩০). নুরজামাল (২৭), শামীম হোসেন (১৯), আমির হামজা (২৩), মোতালেব হোসেন (২৯), ইব্রাহিম হোসেন (১৫), মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারি গ্রামের নজরুল ইসলাম (১৮), লিটন হোসেন (২৬), সবুজ হোসেন (২৬), মানিক মিয়া (১৯), রবিউল ইসলাম (২৮) ও পাবনার বেড়া উপজেলার রহম আলী (৫২)।

শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করে উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম শফি জানান, অভিযানের সময় প্রায় সাড়ে ৭ লাক্ষ টাকা মুল্যের ৬৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়া প্রত্যেক জেলেকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রেট আনিছুর রহমান। এসময় চৌহালী থানার ওসি জাহাঙ্গীর আলম, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাসুম বিল­াহ ও ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম শফি উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান জানান, মা ইলিশ রক্ষায় চৌহালী উপজেলার যমুনা নদীতে স্পিড বোর্ড সহ দ্রæতগতির নৌকা যোগে টহল বৃদ্ধি করা হয়েছে এছাড়া টাস্কফোর্সের অভিযান চলমান রয়েছে। এদিকে থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, নিষিদ্ধ সময়ে মা ইলিশ আহরণ, বিপনন ও পরিবহণের বিষয়টি মাথায় রেখে চৌহালী থানার প্রতিটি হাট বাজার ও সড়ক-নৌ পথে বিশেষ পুলিশি অভিযান পরিচালনা করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com