মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৫:৫৭ অপরাহ্ন

পানছড়িতে ভিক্ষুক পূর্ণবাসন কর্মসূচীর আওতায় বাছুর, টিল ও নগদ অর্থ বিতরণ

খবরের আলো :

 

মোঃ হেলাল উদ্দিন পানছড়ি প্রতিনিধি : ভিক্ষুক পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ভিক্ষুকদের মাঝে বাছুর, আর্থিক পুঁজি, সামাজিক নিরাপত্তা ভাতা কার্ড এবং পানছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারী ঢেউ টিন, নগদ অর্থ বিতরণ করেছে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা প্রশাসন।
এ উপলক্ষে শনিবার (১৩ই অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম।
উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্টিত সভায় আরো বক্তব্য রাখেন, সমাজ সেবা অধিদপ্তর খাগড়াছড়ির উপ-পরিচালক মনিরুল ইসলাম।
এসময় আরো উপস্থিত ছিলেন, ডিডিএলজি এটিএম কাউছার হোসেন, জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ন-সম্পাদক বিজয় কুমার দেব, ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান মোঃ নাজির হোসেন প্রমূখ।
আলোচনা সভা শেষে একটি বাড়ি একটি খামার প্রকল্পের অর্থায়নে ও দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে ভিক্ষুদের মাঝে নগদ ১লাখ ৫৬হাজার টাকা, ২জনকে ১০হাজার টাকা করে আর্থিক পুঁজি, ১০টি ঘর নির্মাণ ৫৬ বান ঢেউ টিন এবং ২০জনের মাঝে গরুর বাছুর বিতরণ করা হয়।
প্রসঙ্গত, বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম পানছড়িতে যোগদানের পর থেকে কখনো নিজ উদ্যেগে কখনো সরকারী অর্থায়নে উপজেলার নিরীহ, অসহায়, গরীব, দুস্থ, ভিক্ষুকদের সাহায্য সহযোগী করে যাচ্ছে। এদের সহযোগীতা করার জন্য তিনি হাজির হন এসকল মানুষের বাড়ি, প্রত্যক্ষ করেন অসহায় মানুষ গুলোর দুঃখ দূর্দশা, মনোযোগ সহকারে শুনেন দুঃস্থ অসহাযদের বক্তব্য। এছাড়াও ইউএনও‘র হাত ধরে শুভা বর্ধন করেছে উপজেলা পরিষদ এলাকা, গড়েছেন মায়া কানন ও উপজেলা প্রশাসনের সেবা প্রার্থীদের বসার জন্য তৈয়ারী করেছেন মায়াকুঞ্জু। তিনি পদন্ততি পেয়ে এডিসি হিসাবে আজ বদলি হচ্ছে খাগড়াছড়িতে। আজ রবিবার গুনি এই ইএনও‘র বিদায় সংর্বধনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com