রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৪ অপরাহ্ন

বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হচ্ছেন রবার্ট মিলার

খবরের আলো ডেস্ক :

 

বাংলাদেশে নিযুক্ত পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেবে আর্ল রবার্ট মিলারের নিয়োগ নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হলেন মিলার।

শনিবার সকালে, ঢাকার মার্কিন দূতাবাসের অফিশিয়াল ফেসবুক পেজের একটি পোস্ট অনুযায়ী, রাষ্ট্রদূত মনোনীত মিলারকে ঢাকায় আসার আগেই আনুষ্ঠানিকভাবে শপথ নিতে হবে।

এরপর বাংলাদেশে এসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তিনি তার পরিচয়পত্র পেশ করে আনুষ্ঠানিক কাজ শুরু করবেন।

গত ১৮ জুলাই এক বিবৃতিতে হোয়াইট হাউস জানায়, প্রেসিডেন্ট ট্রাম্প আর্ল রবার্ট মিলারকে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে মনোনীত করার পরিকল্পনা করেছেন।

সিনিয়র ফরেন সার্ভিসের ক্যারিয়ার সদস্য মিলার বর্তমানে বতসোয়ানায় মার্কিন রাষ্ট্রদূত হিসেবে কাজ করছেন। ২০১৪ সাল থেকে ওই পদে রয়েছেন তিনি। এর আগে, তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে কনসাল জেনারেল হিসেবে (২০১১-২০১৪) দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া ভারতের নয়াদিল্লিতে (২০০৮-২০১১), ইরাকের বাগদাদে (২০০৭-২০০৮), এবং ইন্দোনেশিয়ার জাকার্তায় (২০০৪-২০০৭) আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা (আরএসও) হিসেবে কাজ করেছেন। তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুরে সিনিয়র আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবেও (২০০০-২০০৩) দায়িত্বপালন করেছেন।

মিশিগান বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার পর মিলার যোগ দেন যুক্তরাষ্ট্রের মেরিন কোরে। ১৯৮১ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত তিনি মেরিন কোরে এবং ১৯৮৫ থেকে ১৯৯২ পর্যন্ত মেরিন কোর রিজার্ভে অফিসার পদে ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com