বুধবার, ০৩ মার্চ ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

পিলখানা হত্যাকাণ্ডে তারেকের কলকাঠি নাড়ার প্রমাণ মিলেছে: হানিফ

খবরের আলো রিপোর্ট :

 

একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার মতো পিলখানা হত্যাকাণ্ডের নেপথ্যেও বিএনপি নেতারা জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে তিনি বলেছেন, লন্ডন থেকে বিএনপির এক নেতা পিলখানা হত্যাকাণ্ডে কলকাঠি নেড়েছেন। তার প্রমাণ এরইমধ্যে চলে এসেছে।

আজ শনিবার দুপুর একটায় কুষ্টিয়া শহরের সিরাজুল হক মুসলিম হাইস্কুলে অভিভাবক সমাবেশে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন হানিফ।

হানিফ বলেন, এরইমধ্যে পিলখানা হত্যাকাণ্ডের বিচার হয়েছে। এই ঘটনার সঙ্গে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা জড়িত ছিল এটা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। লন্ডনে বসে বিএনপির শীর্ষ এক নেতা এই হত্যাকাণ্ডের কলকাঠি নেড়েছেন। তার প্রমাণ এরইমধ্যে চলে এসেছে। সেটারও তদন্ত চলছে। আশা করি এই বিষয়েও দেশবাসী শিগগিরই জানতে পারবে।

জাতীয় ঐক্যের আন্দোলন প্রসঙ্গে হানিফ বলেন, গত পাঁচ বছর ধরে একথা শুনেই আসছে দেশবাসী। বিএনপির যদি আন্দোলন করার শক্তি থাকত তবে এই সরকার অনেক আগেই বিদায় হয়ে যেত। কিন্তু এই সরকারের সঙ্গে জনগণ আছে। তাই এ সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি এখন একটি সন্ত্রাসী দল। তা আন্তর্জাতিক আদালতেও প্রমাণিত। ২১ আগস্টের হামলার রায় হওয়ার পরও এটা প্রমাণিত হয়েছে। এই দলের রাজনীতি করার কোনো অধিকারই থাকতে পারে না। এরকম একটি দলের আন্দোলন নিয়ে দেশবাসী ভাবছে না। আগামী নির্বাচন সংবিধানের বাইরে কিছু হওয়ার সম্ভাবনা নেই। এ নিয়ে সন্ত্রাসী দলের সঙ্গে আলোচনারও কিছু নেই।

স্কুলের সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মনজুর কাদের।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com